Sylhet Today 24 PRINT

শাবিতে ‘জিআরই’ বিষয়ক সেমিনার ২০ নভেম্বর

ডেস্ক রিপোর্ট |  ১৭ নভেম্বর, ২০১৫

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘গ্র্যাজুয়েট রেকর্ড এক্সামিনেশন’(জিআরই) বিষয়ক সেমিনার ২০ নভেম্বর বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার বিষয় সংগঠন ‘ গ্র্যাজুয়েট ডেবেলপমেন্ট নেটওয়ার্ক (জিডিএন)’ এ সেমিনারের আয়োজন করেছে। ‘ভিশন টু জিঅরই,মিশন টু ৩৪০’ শিরোনামে সেমিনারটি ওই দিন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

সেমিনারটি আয়োজনে সহযোগীতা করছে ‘গ্র্যাজুয়েট রিসোরসেস এনহেন্সিং সেন্টার, বাংলাদেশ (জিআরইসিবি)’।

সেমিনারে জিআরই’র সার্বিক দিক এবং বিভিন্ন দেশের স্কলারশীপের সুযোগ তুলে ধরতে ‘কী স্পিকার’ হিসেবে উপস্থিত থাকবেন জিআরই স্পেশালিস্ট জাহিদুল ইসলাম এবং জিআরইসি’র কো-অরডিনেটর আমিনুর রহমান।

সেমিনারটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আমিনুল হক ভূঁইয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. রাশেদ তালুকদার, প্রক্টর প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী এবং জিডিএন-সাস্ট’র উপদেষ্টা ও ইংরেজি বিভাগের প্রফেসর ড. হিমাদ্রী শেখর রায়।

সংগঠনটির আহ্বায়ক মাইনুল হক বলেন, ভার্সিটিতে পড়া অবস্থায় বা গ্র্যাজুয়েশন শেষ করার পর অনেকেই বিদেশে উচ্চশিক্ষার জন্য যান। আর এর জন্য বাঁধা হলো ‘গ্র্যাজুয়েট রেকর্ড এক্সামিনেশন’ বা ‘জিআরই’। প্রকৌশল বিভাগের শিক্ষার্থীদের পাশাপাশি সমাজবিজ্ঞান অনুষদের শিক্ষার্থীদের, যাদের দেশের বাইরে উচ্চশিক্ষা নেওয়ার ইচ্ছা আছে তাদের পছন্দের শীর্ষে থাকে জিআরই। সমস্যা হচ্ছে বেশিরভাগই দ্বিধায় ভুগেন জিআরইতে কাংখিত স্কোর করা সম্ভব কি না এসব নিয়ে। আবার যারা জিআরই প্রিপারেশন নেয়ার সিদ্ধান্ত নিয়ে নেয় তাদেরও নানা সমস্যার সম্মুখীন হতে হয়। কিভাবে প্রিপারেশন নিলে সহজে ভাল স্কোর করা যাবে সে বিষয়ে দিক নির্দেশনা তুলে ধরা হবে সেমিনারে।

তিনি আরো বলেন, কোন ধরণের রেজিস্ট্রেশন ছাড়াই সেমিনারে সিলেটের সকল সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ অংশ নিতে পারবেন। যে কোন প্রয়োজনে আরো জানার জন্য সংগঠনের অফিশিয়াল ফোন নম্বর ০১৬১৪৩৬৭৮৭৮ তে যোগাযোগ করা যাবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.