Sylhet Today 24 PRINT

এ লেভেল পরীক্ষায় ৫ বিষয়ে স্টার মার্কস পেয়ে রাইয়ানের কৃতিত্ব

সিলেটটুডে ডেস্ক |  ১৪ আগস্ট, ২০২১

৫ বিষয়ে স্টার মার্কস পেয়ে কৃতিত্বের সঙ্গে এ লেভেল পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে আব্দুল্লাহ আল রাইয়ান। সিলেটের ব্রিটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ থেকে সে এ কৃতিত্বপূর্ন ফলাফল করে। গত ১০ আগষ্ট এই পরীক্ষার ফলাফল প্রকাশ করে ব্রিটিশ কাউন্সিল।

আব্দুল্লাহ আল রাইয়ান সিলেট শহরের বাগবাড়ী এলাকার, বাংলাদেশ কমার্স ব্যাংকের সাবেক পরিচালক ফজলুর রহমান ও নাসরিন আরা বেগমের কনিষ্ঠ সন্তান। তার গ্রামের বাড়ি জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর গ্রামে। সে ফিজিক্স, ক্যামেস্ট্রি, ম্যাথমেথিকস, একাউন্টিং ও বিজনেস বিষয়ে স্টার মার্কস পেয়েছে। এর আগে এ লেভেলের ১ম পার্টে (এএস) ৪ টি ইউনিটে শতভাগ মার্কস পেয়ে  সে উক্তীর্ণ হয়। ২০১৮-১৯ সালে রাইয়ান ও লেভেল পরীক্ষায়ও ১১ টি বিষয়ে  রেকর্ডসংখ্যক মার্কস পেয়ে উক্তীর্ণ হয়। দুই ভাই এক বোনের মধ্যে সবার ছোট রাইয়ান ২০০২ সালের ২৫ নভেম্বর সিলেটে জন্মগ্রহন করে। সে তার এ কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য নার্সারি থেকে এ লেভেল পর্যন্ত তার সকল শিক্ষক, শিক্ষিকার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে। প্রতিষ্ঠানের নিবিড় তদারকি ও তার মা , বাবার উৎসাহ অনুপ্রেরণা তার এ সফলতায় ভূমিকা রেখেছে বলে সে এক প্রতিক্রিয়ায় জানায়।

রাইয়ান ভবিষ্যতে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে উচ্চতর পড়াশুনা করে এই সেক্টরের বিকাশে উল্লেখযোগ্য অবদান রাখতে চায়। সে সকলের দোয়া প্রার্থী।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.