Sylhet Today 24 PRINT

সিসিকের পানির বর্ধিত বিল প্রত্যাহারের দাবি

সংবাদ বিজ্ঞপ্তি |  ০৪ সেপ্টেম্বর, ২০২১

বিদ্যুতের মূল্য বৃদ্ধির পায়তারা ও সিলেট সিটি করপোরেশনের পানির অস্বাভাবিক বিল বাড়ানো, এলপিজি গ্যাসের সিলিন্ডারের মূল্য সহনীয় এবং বিদ্যুৎ ও গ্যাসের প্রিপেইড মিটার স্থাপনের কাজ তরান্বিত করার দাবিতে সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় বন্দরবাজারস্থ পাকশী রেস্টুরেন্টে গ্যাস বিদ্যুৎ গ্রাহক কল্যাণ পরিষদ কেন্দ্রীয় আহবায়ক কমিটির সভা অনুষ্ঠিত হয়।

সভায় বলা হয়, গণমাধ্যমে প্রকাশ, রাজধানীর একটি অনুষ্ঠানে বিদ্যুতের এক শীর্ষ কর্মকর্তা আরও একদফা বিদ্যুতের দাম বাড়ানো কথা জানিয়েছেন। তার এই বক্তব্যে কোটি কোটি স্বল্প আয়ের বিদ্যুৎ গ্রাহকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। করোনা মহামারীতে মানুষ যখন প্রতি দিনের খাবার যোগাড় করতে মরিয়া। গত দেড় বছরে বলতে গেলে মানুষ বেঁচে থাকার লড়াই করছে। একদিকে জীবন বাঁচানোর লড়াই, অন্যদিকে জীবিকা বাঁচানোর সংগ্রাম। অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি না করার লক্ষে অবিলম্বে বিদ্যুৎ এর মূল্যবৃদ্ধি পায়তারা বন্ধ করার জন্য কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানানো হয় সভায়।

সভায় সিলেট সিটি করপোরেশনের পানির অস্বাভাবিক মূল্য বৃদ্ধির তীব্র নিন্দা জ্ঞাপন করে বলা হয়, সিটি নাগরিকদের মতামত উপেক্ষা করে এই পানির বিল বাড়ানো গণবিরোধী। করোনা কালে এই বিল বাড়ানোর প্রক্রিয়া নগরবাসী মেনে নিবে না। সিটি কর্তৃপক্ষের বুঝা উচিত আগে গাছ বাঁচাতে হবে, গাছ বেঁচে গেলে ফল ধরলে এটা খাওয়া যাবে, আবার বিক্রিও করা যাবে। কিন্তু গাছই যদি না বাঁচে তা হলে ফল আসবে কোথা থেকে।

সভায় এলপিজি গ্যাসের সিলিন্ডারের মূল্য নিয়ন্ত্রণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানোন হয়। এছাড়াও সভায় দুর্নীতি, হয়রানী ও গ্যাস-বিদ্যুতের অপচয় মুক্ত প্রিপেইড মিটারের ধীর গতির কাজ দ্রুত তরান্বিত করার আহবান জানানো হয়।

সভায় অনতিবিলম্বে বিদ্যুতের দাম বৃদ্ধির পায়তারা ও সিসিকের পানির মূল্য বৃদ্ধি প্রত্যাহার করা না হলে আগামী ১৭ সেপ্টেম্বর শুক্রবার এক সভার মাধ্যমে পরবর্তী কর্মসূচি ঘোষণা করার সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান জননেতা অ্যাডভোকেট লুৎফুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে মরহুমের রূহের মাগফেরাত কামনা করা হয় এবং পরিষদের সকল সদস্যবৃন্দসহ দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া করা হয়।

কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক ইকবাল হোসেন চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব জননেতা মকসুদ হোসেনের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন কেন্দ্রীয় নেতা ডা. অরুন কুমার দেব, মাওলানা আব্দুল মালিক চৌধুরী, আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, যুব পদকপ্রাপ্ত যুবনেতা মোহাম্মদ এহছানুল হক তাহের, মামুনুর রশীদ এডভোকেট, তারেক আহমদ বিলাস, আব্দুল মোতাওয়ালী ফলিক, সাংবাদিক শহীদ আহমদ খান, মুক্তাদির কিবরিয়া সিরাজী, মো. রফিকুল ইসলাম শিতাব, দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ যুব ফোরামের কেন্দ্রীয় সিনিয়র সহ সভাপতি ইমাম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মাহবুব ইকবাল মুন্না, সাংগঠনিক সম্পাদক রিখন তালুকদার লিখন, সমাজসেবা সম্পাদক সৈয়দ নূর আহমদ জুনেদ ও ছয়ফুল আলম প্রমুখ।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.