Sylhet Today 24 PRINT

সন্ত্রাসীদের চা শ্রমিক আখ্যা: চা-শ্রমিক ইউনিয়নের নিন্দা

নিজস্ব প্রতিবেদক |  ০৮ ডিসেম্বর, ২০১৫

ডেস্ক রিপোর্ট

সন্ত্রাসীদের চা শ্রমিক আখ্যাদিয়ে সংবাদ প্রকাশ করায় বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন (রেজি নং-বি:৭৭)‘র নেতৃবৃন্দ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

গতকাল সোমবার লাক্কাতুরা চা বাগানে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন (রেজি নং-বি:৭৭)‘র সভাপতি রাজু গোয়ালার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় এ নিন্দা ও প্রতিবাদ জানান।

প্রতিবাদ সভায় উত্তর সিলেট ভ্যালি ১২টি চা বাগানের পঞ্চায়েত মুরুব্বি ও সচেতন চা শ্রমিকবৃন্দ উপস্থিত ছিলেন।


প্রতিবাদ সভায় বক্তারা বলেন, সিলেট শহরতলীর মখরখলা এলাকায় কোন চা শ্রমিক বসবাস করে না। প্রথম আলোয় যাদেরকে চা শ্রমিক বলে সংবাদ প্রকাশ করা হয়েছে। তারা র্দীঘদিন ধরে এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছে। এরা কালাগুল চা বাগান হইতে রাতের আধাঁরে গাছ চুরি করত এবং ওই এলাকার নিরিহ চা শ্রমিকদের কাছ থেকে সাপ্তাহিক চাদা আদায় করত। কিছু চা শ্রমিক এতে বাধা দেওয়ায় গত বছর তাদের ঘর চুরি ও মারধর করে।

চা শ্রমিকদের বাংলো ডাকাতিসহ তাদের অত্যাচারের ভয়ে প্রায় ছয় মাস কর্মস্থলে যেতে অনিহা প্রকাশ করে। তাদের অত্যাচারে এখনও প্রায় ২০টির মত পরিবার ঘর ছেড়ে খাদিম বুরহান ছড়াগাদঁ বাগানে অবস্থান করছেন। এ সকল বিষয়ে চা বাগান কতৃপক্ষ তাদের বিরুদ্ধে মামলা করলে তাদের গ্রেফতার করা হয়।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, চা শ্রমিক নেতা ভূবেশ লোহার, সিতু লোহার, মিন্টু দাস, ধরনী দাস, বিরবল লোহার, সবুজ তাঁতী, জিতেন সবর, রতি লাল কালুয়ার, দিলিপ বতিরি, মিলন লোহার, বিপন গোয়ালা, লুউচ গোয়ালা, অনোরঞ্জন দাস, বাদল কর্মকার, বিলাস বুনার্জি, রমন গোয়ালা, প্রতাপ নায়েক।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.