Sylhet Today 24 PRINT

মানবিক সমাজ চর্চা কেন্দ্রের কম্পিউটার হস্তান্তর

সিলেটটুডে ডেস্ক |  ১০ এপ্রিল, ২০২২

শনিবার মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার সাধনপুর উচ্চ বিদ্যালয়ে মানবিক সমাজ চর্চা কেন্দ্রের পক্ষ থেকে কম্পিউটার হস্তান্তর করা হয়। এ উপলক্ষ্যে দুপুর ২টায় স্কুলভবনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্কুলের সহকারী শিক্ষক তুহিনুল ইসলাম তালুকদারের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুলের প্রধান শিক্ষক জনাব আকলুম আলী। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মানবিক সমাজ চর্চা কেন্দ্রের সভাপতি নাজিকুল ইসলাম ভূঁঞা।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্কুল ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল গফুর, মানবিক সমাজ চর্চা কেন্দ্রের প্রতিষ্ঠাতা সদস্য আবদুল্লাহ আল মামুন, অর্থ সম্পাদক কল্লোল দাস বনি, বাংলাদেশ আওয়ামী লীগ কুলাউড়া উপজেলার প্রচার সম্পাদক সাইফুল ইসলাম, মুরালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রেহনুমা রুবাইয়াত প্রমুখ।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রনচাপ সরকারি প্রাঃবিদ্যালয়ের সহকারী শিক্ষক সত্যজিৎ দে, বিলের পার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুমন দে, প্রবাসী আব্দুল গনি। সাধনপুর উচ্চ বিদ্যালয়ের  সহকারী শিক্ষক মনোয়ার আলম, সাজেদা বেগম, পলিবেগম, ফাতেমা বেগম, সন্তোষ দে, শিউলি আক্তার ফাইমা। এছাড়াও অত্র এলাকার যুবসমাজের পক্ষে মোঃজাহাঙ্গির ও ইমাদ আহমেদ  অভি এবং স্কুলের ছাত্রছাত্রীরা।

প্রধান অতিথির বক্তব্যে বলেন, জাতিকে আধুনিক ও উন্নত করে গড়ে তুলতে আধুনিক শিক্ষার কোন বিকল্প নেই। আধুনিক শিক্ষাকে অবারিত ও সহজতর করতে কম্পিউটার অত্যন্ত উপযোগী ও নির্ভরযোগ্য হাতিয়ার। তাই সারা পৃথিবী আজ কম্পিউটার প্রযুক্তির উপর নির্ভরশীল হয়ে পড়েছে। আমাদের দেশেও অফিস আদালত, যোগাযোগ, শিক্ষা, চিকিৎসায় ইদানিং কম্পিউটারের ব্যবহার বেড়েছে বহুগুণ।  মানবিক সমাজ চর্চা কেন্দ্রের পক্ষ থেকে আজকের দেয়া কম্পিউটারটি অত্র স্কুলের কাজের গতি বৃদ্ধি করবে নিঃসন্দেহে। আগামীতে একটি পূর্ণাঙ্গ কম্পিউটার ল্যাব স্থাপন করা যায় কিনা সে ব্যাপারে মানবিক সমাজ চর্চা কেন্দ্রের  বিশেষ উদ্যোগ অব্যাহত থাকবে।

সভাপতির বক্তব্যে প্রধান শিক্ষক বলেন, মানবিক সমাজ চর্চা কেন্দ্রের পক্ষ থেকে কম্পিউটার পেয়ে অত্র স্কুলের শিক্ষকমণ্ডলী, শিক্ষার্থী, ম্যানেজিং কমিটি ও এলাকাবাসীর পক্ষ থেকে আমরা অত্যন্ত কৃতজ্ঞ ও উচ্ছ্বসিত। আপনাদের এই সহযোগিতা আমরা আজীবন কৃতজ্ঞচিত্তে মনে রাখবো। দীর্ঘদিন ধরে অত্র স্কুলের দাপ্তরিক কাজের নানা জটিলতা নিরসনে এই কম্পিউটারটি যথেষ্ট সহায়ক হবে বলে আমরা বিশ্বাস করি। আমাদের ছাত্রছাত্রীদের ভোগান্তিও অনেকটা কমবে। এই স্কুলের উন্নয়নকল্পে মানবিক সমাজ চর্চা কেন্দ্রের অবদান স্বরুপ পাঠাগার স্থাপন ও খেলাধুলা সামগ্রী ইতিমধ্যেই স্কুলের ছাত্র-শিক্ষকের মধ্যে প্রাণচাঞ্চল্য নিয়ে এসেছে। আপনাদের এই সহযোগিতা আগামীতেও অব্যাহত থাকবে বলে আমরা বিশ্বাস করি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.