Sylhet Today 24 PRINT

রাজধানীতে ‘ইন্টারন্যাশনাল ডে ফর স্ট্রিট চিলড্রেন’ পালন

সিলেটটুডে ডেস্ক |  ১২ এপ্রিল, ২০২২

আজ ১২ এপ্রিল ‘ইন্টারন্যাশনাল ডে ফর স্ট্রিট চিলড্রেন’। স্বেচ্ছাসেবী সংস্থা ‘এক রঙা এক ঘুড়ি’, ‘আপন ফাউন্ডেশন’ ও ‘স্ট্রিট চিলড্রেন এক্টিভিস্টস নেটওয়ার্ক’ (স্ক্যান-বাংলাদেশ) এর যৌথ উদ্যোগে জাতীয় সংসদ ভবনের সম্মুখস্থ মানিক মিয়া এভিনিউতে পথে ও বস্তিতে থাকা শিশুদের জন্য প্রতিষ্ঠিত ঘুড়ি স্কুল ও আপন স্কুলের শিশুদের অংশগ্রহণে র‍্যালি ও মানববন্ধনের আয়োজন করে।

‘একটি শিশুও থাকবে না পথে’ মাননীয় প্রধানমন্ত্রীর এই উক্তিসহ শিশু অধিকার ও সুরক্ষা নিয়ে স্লোগান সম্বলিত নানা ধরনের রঙিন প্ল্যাকার্ড ও ফেস্টুনসহ শিশুরা উৎসবমুখর পরিবেশে এই আয়োজনে যোগ দেয়।

উন্নয়ন সংস্থা ‘এক রঙা এক ঘুড়ি’ প্রতিষ্ঠাতা স্ক্যান যুগ্ম সাধারণ সম্পাদক কবি নীলসাধুর সঞ্চালনায় আয়োজনে সংক্ষিপ্ত বক্তব্য দেন স্ক্যান সভাপতি জাহাঙ্গীর নাকির, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মুকুল, সহ-সভাপতি ও আপন ফাউন্ডেশন নির্বাহী পরিচালক মোহাম্মদ আফতাবুজ্জামান, সাংবাদিক নিখিল ভদ্র, ঘুড়ি স্কুল প্রধান শিক্ষিকা কবি শিমুল আহমেদ ও পার্লামেন্ট বিডিনিউজ সম্পাদক সাকিলা পারভীন প্রমুখ।

এ বছরের ইন্টারন্যাশনাল ডে ফর স্ট্রিট চিলড্রেন এর প্রতিপাদ্য অনুযায়ী যে সকল ফ্রন্ট-লাইন স্বেচ্ছাসেবী ও অ্যাক্টিভিস্টসগণ শিশুদের স্বার্থ সংশ্লিষ্ট ও অধিকার আদায়ের জন্য কাজ করছেন তাদের সকলের প্রতি ধন্যবাদ জানানো হয়। পাশাপাশি শিশুদের প্রতি সমতা, তার নিরাপত্তা, বিশেষায়িত সেবা প্রাপ্তির অধিকার বিষয়ে সরকারের সুদৃষ্টি কামনা করা হয় এবং এই লক্ষ্যে শিশুদের অধিকার সুরক্ষায় একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন ক্রস সেক্টর বডি গঠনের আহবান জানান।

ইন্টারন্যাশনাল ডে ফর স্ট্রিট চিলড্রেন ২০২২ উপলক্ষে জাতীয় সংসদ ভবনের সামনে আয়োজিত এই র‍্যালি ও মানববন্ধন হতে পথে ও বস্তিতে থাকা শিশুদের অধিকার ও সুরক্ষায় সকলকে একযোগে কাজ করার আহবান জানানো হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.