Sylhet Today 24 PRINT

আমার মোনাজাত গ্রন্থের মোড়ক উন্মোচন

সংবাদ বিজ্ঞপ্তি |  ২৪ এপ্রিল, ২০২২

প্রবাসী কবি জাকির হোসেন চৌধুরীর ২য় কাব্যগ্রন্থ ‘আমার মোনাজাত’ প্রকাশনার মোড়ক উন্মোচন করা হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় নগরীর মিরের ময়দানস্থ সিলেট প্রেস ক্লাব মিলনায়তনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাট্যকার বাবুল আহমদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দৈনিক সিলেটের ডাক পত্রিকার নির্বাহী সম্পাদক প্রবীণ সাংবাদিক আব্দুল হামিদ মানিক। প্রধান অতিথি বলেন, কবি সাহিত্যিকগণ ভবিষ্যৎ বক্তা।

প্রায় পাঁচশত বছর আগে কবি সাহিত্যিকরা যেভাবে সমাজ নিয়ে তাদের চিন্তা ভাবনা রেখে গেছেন বর্তমান সময়ে সমাজ সেভাবেই পরিচালিত হচ্ছে। তিনি বলেন, আলোচ্য কাব্যগ্রন্থে কবি তার মেধা ও মনন চিন্তায় বর্তমান সময়ের সামাজিক প্রেক্ষাপটকে অত্যন্ত প্রাঞ্জল ভাষায় ব্যক্ত করেছেন।

মুখ্য আলোচক কবি, প্রাবন্ধিক ও ভাষা গবেষক মোহাম্মদ শামছ উদ্দিন (আরণ্যক শামছ) কাব্যগ্রন্থ আমার মোনাজাত প্রসঙ্গে তার মতামত ব্যক্ত করতে গিয়ে বলেন, বিষয় নির্বাচন, সময়ের দাবী এবং কাব্যিক ব্যঞ্জনায় জাকির হোসেনের প্রতিটি কবিতা পাঠক মনে স্থান করে নিতে সক্ষম হয়েছে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেণু, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও  সংরক্ষিত আসনের সদস্য আমাতুজ জোহরা রওশন জেবিন রুবা,  দৈনিক সংগ্রামের সিলেট ব্যুরো চীফ কবীর আহমদ, চৌধুরী সালেহ ইবনে শিহাব।

কবি ও গীতিকার সাইয়িদ শাহীনের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন কবি ও প্রাবন্ধিক মো. আব্দুল হক, গীতিকবি হরিপদ চন্দ, কবি ও বাচিকশিল্পী মামুন সুলতান

আরও উপস্থিত ছিলেন কবি জাহান আরা জায়গীরদার, ইফতেকার শামীম,  সুলতানা রাজিয়া আছমা, শিক্ষক জসীম উদ্দিন, জালাল জয়, মেঘনাদ মেঘ, সৈয়দ মোক্তদা হামিদ প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.