Sylhet Today 24 PRINT

পাঁচশ পরিবারকে শুকনো খাবার দিল ‘দুর্যোগ দুর্দান্ত’ দল

সিলেটটুডে ডেস্ক: |  ২০ জুন, ২০২২

প্রবাসী এবং দেশের কয়েকজন যুবকের প্রচেষ্টা ও সহযোগিতায় সিলেটে বন্যায় দুর্দশাগ্রস্ত ৫০০ পরিবারকে ঘরে ঘরে গিয়ে শুকনো খাবার উপহার দিয়েছে ‘দুর্যোগ দুর্দান্ত’ নামের একটি দল।

এসব খাদ্যসামগ্রীগুলো ঘলে অবস্থানরত বন্যা দুর্গতদের ছাড়াও আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেওয়া ব্যক্তিদের মধ্যে বিতরণ করা হয়েছে।

সোমবার সকাল থেকে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার পূর্ব ইসলামপুর ইউনিয়নের তিনটি গ্রাম এবং দুটি আশ্রয় কেন্দ্রে গিয়ে এসব ত্রাণ সহায়তা দেওয়া হয়।

দলের সমন্বয়কের দায়িত্বে থাকা মনসুর উদ্দিন রোকন, সাইদুর রহমান বলেন, দেশে এবং প্রবাসের এক ঝাক বন্ধুদের সহযোগিতায় বন্যা দুর্গতদের জন্য শুকনো খাবার বিতরণ করা হয়েছে। এর মধ্যে চিড়া, মুড়ি, বিস্কিট, স্যালাইন এবং বিশুদ্ধ খাবার পানি রয়েছে। ত্রাণ বিতরণের অভিজ্ঞতা জানাতে গিয়ে তারা বলেন, ত্রাণের জন্য মানুষ হাহাকার করছে। বিশেষ করে বিশুদ্ধ খাবার পানির সংকট রয়েছে বন্যা দুর্গত এলাকাগুলোতে।

বন্যা দুর্গত এলাকাগুলোতে টিউবওয়েল পানির নিচে চলে যাওয়ায় বিশুদ্ধ পানি সরবরাহ করা যাচ্ছে না। আমরা ত্রাণ কার্যক্রম অব্যাহত রাখতে তৎপরতা চালাচ্ছি। আশা করছি দ্রæত আবার ঐক্যবদ্ধ হয়ে ত্রাণ কার্যক্রম অব্যাহত রাখব।

বন্যা দুর্গত এলাকাগুলোর মধ্যে পূর্ব ইসলামপুর ইউনিয়নের দক্ষিণ ঢালার পার, খায়ের গাঁও এবং খায়ের গাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়, ঢালার পার সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় কেন্দ্রে সহযোগিতা প্রদান করেন দলের সদস্যরা।

এসময় উপস্থিত ছিলেন, কামরুজ্জামান অনিক, সুকমল রায় রবিন, মোয়াজ্জেম হোসেন শিপন, জাওয়াদ ইবনে জাহিদ খান, নির্মলেন্দু সরকার কল্লোল, প্রদিপ কুমার শীল, জুয়েল আহমদ, সাব্বির আহমদ, রাজু আহমদ, শিমূল আহমদ, প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.