Sylhet Today 24 PRINT

ইমাম সমিতির দু’দিন ব্যাপী সম্মেলন শুক্রবার থেকে শুরু

সিলেটটুডে ডেস্ক |  ২৪ ডিসেম্বর, ২০১৫

শুক্রবার (২৫ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে দুই দিন ব্যাপী বিশ্বসেরা হাফিজ-ক্বারীদের তেলাওয়াত, সংবর্ধনা ও তাফসীর মাহফিল। দেশের প্রখ্যাত উলামায়ে কেরামদের গুরুত্বপূর্ণ বয়ানের পাশাপাশি মাহফিলে বিশ্বসেরা বাংলাদেশী হাফেজে কুরআনরা তেলাওয়াত করবেন।

জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর শাখার উদ্যোগে নগরীর উপশহর আই ব্লক খেলার মাঠে বাদ জুম্মা থেকে এই মহতি মাহফিলের শুরু হবে। প্রতিদিন বিকেল ২টা থেকে শুরু হয়ে রাত ১১টা পর্যন্ত চলবে এই মাহফিল।

উক্ত মাহফিলে মহাগ্রন্থ আল-কুরআন থেকে গুরুত্বপূর্ণ তাফসির পেশ করবেন, ভারতের শায়খুল হাদীস আল্লামা আহমদ সাঈদ গোবিন্দপুরী, শায়খুল হাদিস আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী, মুফতি রশিদুর রহমান ফারুক বরুণী, শায়খুল হাদিস মাওলানা উবায়দুল্লাহ ফারুক, ড. আ.ফ.ম খালেদ হুসাইন, বিশিষ্ট লেখক ও গবেষক মাওলানা শাহ নজরুল ইসলাম ও মাওলানা মুশতাক আহমদ খান প্রমুখ।

তাফসীর মাহফিলে আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত হাফিজদের মধ্যে তেলাওয়াত করবেন, সৌদিতে প্রথম স্থান অধিকারী ময়মনসিংহের হাফিজ নাজমুস সাকিব, সৌদিতে প্রথম স্থান অধিকারী নোয়াখালীর হাফিজ তানবীর হুসাইন, সৌদিতে প্রথম স্থান অধিকারী নারায়ণগঞ্জের হাফিজ সা’আদ সুরাইল, সৌদিতে প্রথম স্থান অধিকারী কুমিল্লার হাফিজ ইমদাদুল্লাহ, সৌদিতে প্রথম স্থান অধিকারী কুমিল্লার হাফিজ আব্দুল্লাহ আল মামুন, মিশরে প্রথম স্থান অধিকারী মানিকগঞ্জের হাফিজ মো. জাকারিয়া, মিশরে প্রথম স্থান অধিকারী বাগেরহাটের নাহিয়ান কাওছার, সৌদিতে দ্বিতীয় স্থান অধিকারী নরসিংদীর হাফিজ হাবিবুল্লাহ, সৌদিতে দ্বিতীয় স্থান অধিকারী ফেনীর হাফিজ সাঈদ আহমদ, দুবাইয়ের দ্বিতীয় স্থান অধিকারী গাজীপুরের মাসুদ রেদওয়ান, আলজেরিয়ায় দ্বিতীয় স্থান অধিকারী চাঁদপুরের মহিউদ্দিন, সৌদিতে ৩য় স্থান অধিকারী হাফিজ এমদাদুল্লাহ, সৌদিতে তৃতীয় স্থান অধিকারী সিলেটের আব্দুল্লাহ মাহফুজ ও জর্ডানের ৩য় স্থান অধিকারী নওগাঁর সাঈদ হাসান।

ক্বারিদের মধ্যে উপস্থিত থাকবেন, ক্বারি আহমদ বিন ইউসূফ আল আজহারী, চট্টগ্রামের ক্বারি জহির উদ্দিন, সিলেটের ক্বারি আব্দুল মতিন, ক্বারি মুহাম্মদ ইসহাক, ক্বারি মো. জহির উদ্দিন।

ইমাম সমিতির এই সম্মেলনকে সফল করার জন্য সিলেটের সর্বস্থরের ধর্মপ্রাণ মুসল্লিদের আহবান জানিয়েছেন মহানগর ইমাম সমিতির সভাপতি মাওলানা হাবিব আহমদ শিহাব ও সাধারণ সম্পাদক মাওলানা সিরাজুল ইসলাম।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.