Sylhet Today 24 PRINT

‘আমাদের স্কুল’ ক্যাম্পেইনের সেরা স্কুল পুরস্কার বিতরণ

সিলেটটুডে ডেস্ক |  ২৯ ডিসেম্বর, ২০১৫

উই আর ফ্রেন্ডস ফর হিউম্যান (ওয়াফ) এর আয়োজনে ‘মেয়েদের জন্য সেরা স্কুল’ পুরস্কার বিতরণী অনুষ্ঠান-২০১৫ অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি কুলাউড়া টিলাগাঁও বাজারের ওয়াফ কার্যালয়ে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য মোঃ. আব্দুল মতিন।

টিলাগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল হান্নান চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কুলাউড়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নারীনেত্রী নেহার বেগম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ. নাজমুল হাসান, টিলাগাঁও ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ মহিউদ্দিন হোসেন, আইটিভিএস ও ডব্লিউজিএলজির কান্ট্রি এনগেজমেন্ট কোঅর্ডিনেটর জনাব মাহমুদ হাসান, এডাব এর আঞ্চলিক সমন্বয়কারী  বাবুল আকতার প্রমুখ।

ওয়াফ ২০১৪ সালে কুলাউড়া উপজেলার ১০টি মাধ্যমিক বিদ্যালয়ে এবং ওয়াফ আইটিভিএস এর সহায়তায় চলতি বছর (২০১৫) কুলাউড়া ও কমলগঞ্জ উপজেলার মোট ৩৫টি মাধ্যমিক বিদ্যালয়ে আমাদের স্কুল ক্যাম্পেইন কার্যক্রম পরিচালনা করে। ক্যাম্পেইনটি মেয়েদের শিক্ষার বিকাশ ও তাদের স্কুলে ধরে রাখার জন্য নিজ নিজ স্কুলে কিছু উদ্যোগ গ্রহণ করানোর মাধ্যমে সেরা স্কুল নির্বাচনের জন্য প্রতিযোগিতার আয়োজন করে বিভিন্ন বিষয়ে পুরস্কৃত করে। ‘আমাদের স্কুল’ ক্যাম্পেইনে এই বছর ‘সেরা শিক্ষক’ এর পুরস্কার পেয়েছেন অগ্রণী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সঞ্জয় দেবনাথ, মাহতাব ছায়েরা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাফিজ উদ্দিন এবং টিলাগাঁও আজিজুন্নেছা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইমরান খান।

‘সেরা অভিভাবক’ এর পুরস্কার পেয়েছেন অগ্রণী উচ্চ বিদ্যালয়ের আব্দুল আজিজ, মাহতাব ছায়েরা উচ্চ বিদ্যালয়ের হেনা বেগম এবং মাস্টার শরাফত আলী উচ্চ বিদ্যালয়ের লুৎফুর আলী। ‘সেরা শিক্ষার্থী কমিটি’ এর পুরস্কার পেয়েছে গজভাগ আহমেদ আলী উচ্চ বিদ্যালয়, হিঙ্গাজিয়া উচ্চ বিদ্যালয় ও মাহতাব ছায়েরা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী কমিটি। এছাড়াও পাঁচটি ক্ষেত্রে অনবদ্য উদ্যোগ গ্রহণের জন্য মোট পাঁচটি স্কুলকে পুরস্কৃত করা হয়। স্কুলগুলো হলো- মেয়েদের স্কুলে অংশগ্রহণ ও পড়াশুনার উন্নতমানের জন্য হাজীপুর বালিকা উচ্চ বিদ্যালয়, মেয়েদের নেতৃত্বের বিকাশের জন্য মাস্টার শরাফত আলী উচ্চ বিদ্যালয়, সহায়ক পরিবেশের জন্য সুলতানপুর বালিকা উচ্চ বিদ্যালয়, মেয়েদের নিরপত্তার জন্য মাহতাব ছায়েরা উচ্চ বিদ্যালয় এবং কার্যকর অভিভাবক, শিক্ষক ও স্কুল ব্যবস্থাপনার জন্য এএটিএম বহুমুখী উচ্চ বিদ্যালয়।

উল্লেখ্য- ওম্যানস এন্ড গার্লস লিড গ্লোবাল (ডব্লিউজিএলজি) শিশুবিবাহ প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশের বিভিন্ন স্কুলে ‘আমাদের স্কুল’ ক্যাম্পেইন পরিচালনা করে আসছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.