Sylhet Today 24 PRINT

সম্ভাবনাময় দেশের সম্ভাবনাময় প্রজন্ম হচ্ছে কৃতী শিক্ষার্থীরা: জহিরুল হক

সিলেটটুডে ডেস্ক |  ০৫ ফেব্রুয়ারী, ২০২৩

মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল হক বলেছেন, ‘বাংলাদেশ একটি সম্ভাবনাময় দেশ। এ সম্ভাবনাময় দেশের সম্ভাবনাময় প্রজন্ম হচ্ছে আজকের কৃতী শিক্ষার্থীরা। তারা সঠিক পথে হাঁটলেই এ দেশ নতুন রাস্তা খুঁজে পাবে।’

দৈনিক প্রথম আলোর উদ্যোগে হবিগঞ্জ জেলার ৯ উপজেলার হাইস্কুলসমূহ থেকে ২০২২ সালে এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

গত শনিবার সকাল ১০টায় হবিগঞ্জ শহরের বসন্ত কুমারী-গোপাল চন্দ্র (বিকেজিসি) সরকারি বালিকা উচ্চবিদ্যালয় মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন করেন হবিগঞ্জ প্রথম আলো বন্ধুসভার সদস্যরা। অনুষ্ঠানে প্রথম পর্বে ছিল অতিথিদের বক্তব্য। দ্বিতীয় পর্বে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী ও বন্ধুসভার সদস্যদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান। এর আগে কৃতী শিক্ষার্থীদের সনদ, ক্রেস্ট, উপহার ও সকালের নাশতা প্রদান করা হয়। কুয়াশা আর শীত উপেক্ষা করে অনুষ্ঠানের দিন সকাল থেকে উৎসব প্রাঙ্গণে এসে হাজির হয় নিবন্ধিত শিক্ষার্থীরা। উৎসবে অংশ নিতে জিপিএ ৫ পাওয়া প্রায় ৭০০ শিক্ষার্থী নিবন্ধন করেছিল।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হবিগঞ্জ সরকারি মহিলা কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ জাহান আরা খাতুন, হবিগঞ্জ সরকারি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ আলফাজ উদ্দিন, বসন্ত কুমারী-গোপাল চন্দ্র সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুল কবির, প্রথম আলোর মানবসম্পদ বিভাগের প্রধান শামীম খান, প্রশাসন বিভাগের ব্যবস্থাপক এ বি এম খায়রুল কবির প্রমুখ। এতে স্বাগত বক্তব্য দেন প্রথম আলোর হবিগঞ্জ প্রতিনিধি হাফিজুর রহমান।

উল্ল্যেখ্য, প্রথম আলোর উদ্যোগে গত ১৬ জানুয়ারি থেকে সারা দেশের ৬৪ জেলায় কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হচ্ছে। এ আয়োজনে সহযোগিতা করছে ফ্রেশ, এটিএন বাংলা ও প্রথম আলো বন্ধুসভা। গত শুক্রবার সিলেটের কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানেও মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক অনুপ্রেরণামূলক বক্তব্য দেন। এতে সিলেট জেলার ১৩টি উপজেলার হাইস্কুলসমূহ থেকে ২০২২ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত ১২০০ কৃতী শিক্ষার্থী অংশ নেন। সে অনুষ্ঠানে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেন, ‘জীবনে প্রতিষ্ঠিত হয়ে নিজেদের স্বপ্ন সফল করার পাশাপাশি দেশের প্রতি ঋণ শোধ করতে হবে। প্রকৃতি ও পরিবেশের প্রতি সংবেদনশীল হতে হবে।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.