Sylhet Today 24 PRINT

থিয়েটার মুরারিচাঁদের কর্মশালার সনদ বিতরণ

সিলেটটুডে ডেস্ক |  ০৬ আগস্ট, ২০২৩

মুরারিচাঁদ কলেজ, সিলেটের নাট্য সংগঠন থিয়েটার মুরারিচাঁদের আয়োজনে ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদেরকে সনদ প্রদান করা হয়েছে।

রোববার (৬ আগস্ট) সকাল ১০টায় থিয়েটার মহড়াকক্ষে কর্মশালায় অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদেরকে সনদ প্রদান করা হয়।

থিয়েটার মুরারিচাঁদের সভাপতি উষা কান্ত বিশ্বাসের সভাপতিত্বে, রেজাউল করিম রাব্বীর সঞ্চালনায় শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টের শহিদদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

থিয়েটার মুরারিচাঁদের সাধারণ সম্পাদক রিংকু মালাকারের স্বাগত বক্তব্যের পর কর্মশালার প্রশিক্ষণার্থীরা পরিবেশন করে নৃত্য-কাব্যালেখ্য 'বাঙালি-বাংলাদেশ-বঙ্গবন্ধু'।

এসময় উপস্থিত ছিলেন মুরারিচাঁদ কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল আনাম মো. রিয়াজ, উপাধ্যক্ষ প্রফেসর সাইফুদ্দিন আহমদ, শিক্ষক পরিষদের সম্পাদক তৌফিক এজদানী চৌধুরী, থিয়েটার মুরারিচাঁদের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক জেবিন আক্তার, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ফৌজিয়া আজিজ, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি রজত কান্তি গুপ্ত এবং সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ।

প্রশিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন থিয়েটার মুরারিচাঁদের সাবেক দায়িত্বপ্রাপ্ত শিক্ষক ও আবৃত্তিশিল্পী প্রফেসর শামীমা চৌধুরী, গণসংগীতশিল্পী অংশুমান দত্ত অঞ্জন।

কর্মশালার প্রশিক্ষণার্থীদের মধ্যে সেরা ১০ জনকে পুরস্কৃত করেন প্রশিক্ষক প্রফেসর শামীমা চৌধুরী।

উল্লেখ্য গত ২১, ২২, ২৩, ২৮ ও ২৯ জুলাই থিয়েটার মহড়াকক্ষে আবৃত্তি, উচ্চারণ, উপস্থাপনা, পালানাটক ও সংগীত বিষয়ক কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন আবৃত্তিশিল্পী প্রফেসর শামীমা চৌধুরী, ঢাকার পালাকার ও নির্দেশক সায়িক সিদ্দিকী ও গণসংগীতশিল্পী অংশুমান দত্ত অঞ্জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.