Sylhet Today 24 PRINT

‘মুক্তিযোদ্ধা শিল্পী সংগ্রামী কমরেড শ্রীকান্ত দাশ’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠিত

সুনামগঞ্জ প্রতিনিধি |  ১৩ আগস্ট, ২০২৩

সুনামগঞ্জের শাল্লা উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ (আল আমিন) বলেছেন কমরেড শ্রীকান্ত দাশ ছিলেন একজন পূর্ণাঙ্গ মানুষ। শ্রীকান্ত দাসকে আমরা তার বইয়ের মধ্যদিয়ে। এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম এই কথাগুলো বঙ্গবন্ধু শ্রীকান্ত দাসের মতো মানুষজন পাশে থাকার কারণেই সাহস পেয়েছিলেন। শ্রীকান্ত দাসের মতো মানুষের ঘরে ঘরে জন্ম হওয়া প্রয়োজন।

তিনি বলেন, শ্রীকান্ত দাস মানুষের কল্যাণের জন্য কাজ করে গেছেন, শিল্পী সংগ্রামী শ্রীকান্ত দাস সমাজকে পরিবর্তনের স্বপ্ন দেখিয়ে গেছেন। মরণোত্তর দেহ পর্যন্ত দান করে গেছেন দেশপ্রেমিক শ্রীকান্ত দাশ। তার এই আদর্শ আমাদের হৃদয়ে লালন করতে হবে। তাজুল মোহাম্মদ প্রণীত বইটি পড়তে হবে সবার। তবেই শিল্পী সংগ্রামী শ্রীকান্ত দাশ সম্পর্কে আমরা জানতে পারব।

রোববার (১৩ আগস্ট) উপজেলা পরিষদ গণ মিলনায়তনে উদীচী’র শাল্লা শাখা আয়োজিত বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত লেখক তাজুল মোহাম্মদ প্রণীত ও সাহিত্য প্রকাশনা কর্তৃক প্রকাশিত ‘মুক্তিযোদ্ধা শিল্পী সংগ্রামী কমরেড শ্রীকান্ত দাশ’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শাল্লা উপজেলা উদীচীর সভাপতি অধ্যাপক তরুণ কান্তি দাশের সভাপতিত্বে  ও শাল্লা শাখা উদীচী'র সাধারণ সম্পাদক চম্পা তালুকদারের সঞ্চালনায় প্রকাশনা অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন লেখক ও মুক্তিযুদ্ধ গবেষক অপূর্ব শর্মা।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শাল্লা থানার ওসি আমিনুল ইসলাম, কমরেড অমরচাঁদ দাস,-সম্পাদক বিমান কান্তি তালুকদার, অ্যাডভোকেট সুব্রত কুমার দাস, উপজেলা শাখা খেলাঘর আসরের সভাপতি কাননবালা সরকার, বাহাড়া ইউপির সাবেক চেয়ারম্যান বিধান চৌধুরী, শাল্লা উপজেলা প্রেসক্লাবের সভাপতি জয়ন্ত সেন, শাল্লা শাখা উদীচী'র সহ সভাপতি বিধান তালুকদার, শিক্ষক অনাদি তালুকদার, কমরেড শ্রীকান্ত দাসের জ্যেষ্ঠপুত্র দুরন্ত দাস প্রমুখ।

প্রকাশনা অনুষ্ঠানে কমরেড শ্রীকান্ত দাশের সহধর্মিণী ছায়া রাণী দাশ, শ্রীকান্ত দাশের লন্ডন প্রবাসী পুত্র সুশান্ত দাশ  সহ উপজেলার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতেই দাঁড়িয়ে শ্রদ্ধার সহিত ১মিনিট নীরবতা পালন করা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.