Sylhet Today 24 PRINT

লিডিং ইউনিভার্সিটিতে নতুন কম্পিউটার ল‍্যাবের উদ্বোধন

সংবাদ বিজ্ঞপ্তি |  ১৩ আগস্ট, ২০২৩

বর্তমান বর্ধিত চাহিদা  এবং শিক্ষার্থীদের প্রযুক্তিগত সুবিধা বৃদ্ধির লক্ষ্যে লিডিং ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের ৫ম ল‍্যাব হিসেবে নতুন একটি কম্পিউটার ল‍্যাব উদ্বোধন করা হয়েছে।

রোববার (১৩ আগস্ট ২০২৩) বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের রাবেয়া খাতুন চৌধুরী ভবনের চারতলায় কম্পিউটার ল‍্যাব উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা এবং ট্রেজারার শ্রীযুক্ত বনমালী ভৌমিক।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  বলেন, চাহিদার প্রয়োজনীয়তার উপর গুরুত্ব দিয়ে সঠিক পরিকল্পনায় কাজ করলে কার্যকর ব্যবস্থাপনা বাস্তবায়ন সম্ভব। তিনি আরও বলেন, বর্তমানে বিজ্ঞান বিষয়ে শিক্ষার্থীদের আগ্রহ বাড়ছে, তাই এসব বিষয়ে শিক্ষার্থীদের চাহিদা পূরণে শুধু ক্লাসরুম নয় সময়মতো অন্যান্য অবকাঠামোগত উন্নয়ন করতে হবে। সেই লক্ষ্যেই আজকের এই নতুন ল‍্যাবের যাত্রা। সেইসাথে তিনি বিশ্ববিদ্যালয়ে স্থাপিত শেখ রাসেল ডিজিটাল ল‍্যাবে নতুন কম্পিউটার সংযোজনসহ আরও অত্যাধুনিক করার পরামর্শ প্রদান করেন।

বিশেষ অতিথির বক্তব্যে শ্রীযুক্ত বনমালী ভৌমিক বলেন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের আন্তরিকতা ও নিষ্ঠার কারণে এ বিভাগে শিক্ষার্থী সংখ্যা বৃদ্ধি পেয়েছে এবং ভর্তিতে লিডিং ইউনিভার্সিটি আলো ছড়াচ্ছে। তিনি লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলীর এ বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে অবদানের কথা উল্লেখ করে আগামীতে সবধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

এ সময় সিএসই বিভাগের বিভাগীয় প্রধান রুমেল এম.এস. রহমান পীর নতুন ল‍্যাব স্থাপন এবং উদ্বোধন অনুষ্ঠানে আসার জন্য অতিথিদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।  অনুষ্ঠানে সিএসই বিভাগের সহকারি অধ্যাপক ড. সাফকাত কিবরিয়াসহ অন্যান্য শিক্ষক -শিক্ষার্থী এবং কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.