Sylhet Today 24 PRINT

সিকৃবিতে বিনোদন সংঘের কালচারাল ফেস্ট সমাপ্ত

সিলেটটুডে ডেস্ক |  ১২ ফেব্রুয়ারী, ২০১৬

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) বিনোদন সংঘের প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতার ২০১৬ এর পুরস্কার বিতরণী, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যান্ড“ এনটিটি” এর কনসার্ট এর মধ্যে দিয়ে শেষ হলো কালচারাল ফেস্ট ২০১৬। জনসংযোগ প্রকাশনা দফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে।

একুশে ফেব্রুয়ারিকে সামনে রেখে কবিতা আবৃত্তি এবং এর সাথে আমার ভাইয়ের রক্তে রাঙানো গানের সুরে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে শুরু করা হয় অনুষ্ঠানের প্রথম পর্ব পুরস্কার বিতরণী। সম্প্রতি অনুষ্ঠিত হওয়া প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতায় ১ম,২য়,৩য় স্থান অধিকারীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন সিকৃবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. গোলাম শাহি আলম। স্বাগত বক্তব্য রাখেন বিনোদন সংঘের সহ সভাপতি ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশেষ অতিথি প্রফেসর ড. মো. মতিউর রহমান হাওলাদার, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা), অসিত বরণ দাসগুপ্ত,জেলা কালচারাল অফিসার,সিলেট। অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন বিনোদন সংঘের সভাপতি প্রফেসর ড. মো. আবদুল বাসেত ।

পুরষ্কার বিতরণীর পরপরই শুরু হয় দ্বিতীয় পর্ব, সাংস্কৃতিক সন্ধ্যা। মনোরম আলোকছটায়, উদ্ভাসিত আলোকোজ্জ্বল মঞ্চে একের পর এক বর্ণিল পরিবেশনায় ছিলো বিনোদন সংঘের নিজস্ব শিল্পীদের। মনোমুগ্ধকর একক ও দলীয় গানের পাশাপাশি ছিলো ব্যতিক্রম ফ্যাশন শো,দলীয় নৃত্য,সিলেটের ঐতিহ্যবাহী মনিপুরী নৃত্য, রবীন্দ্র -নজরুল গানের সাথে নৃত্য, হিপহপ,ছেলেদের মজার গ্রুপড্যান্স। সিকৃবির বিখ্যাত চরিত্র আরমান ভাই,সিকান্দার বক্স, দেবদাস, মান্না একই মঞ্চে নাটক পরিবেশন করে ভালোবাসা দিবস কে সামনে রেখে। এছাড়াও নৃত্যর মাধ্যমে বসন্তের আগমনী বার্তা ধ্বনিত করা হয়। ছিলো ব্যতিক্রম খেলা ব্রেইন ওয়াস। অনুষ্ঠানের মাঝে মাঝে ছিলো বিজ্ঞাপন বিরতি। বিখ্যাত নজরুলগীতি দুর্গম গিরি পরিবেশন করা হয় কোরাসের মাধ্যমে।

এছাড়াও সবশেষে ছিলো অনুষ্ঠানের মূল আকর্ষণ শ্যাডো ড্যান্স যা মন ছুঁয়েছে গিয়েছিলো সবার।

বিনোদন সংঘের সাধারণ সম্পাদক পলা সমাজপতি বলেন, “কালচারাল ফেস্ট,  নতুনদের সাথে নিয়ে বিনোদন সংঘের পথচলায় নতুনমাত্রা যোগ হলো।” তিনি সার্বিক সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.