Sylhet Today 24 PRINT

বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজে শহীদ দিবস পালিত

সিলেটটুডে ডেস্ক |  ২১ ফেব্রুয়ারী, ২০১৬

যথাযোগ্য মর্যাদায় আলোচনা ও সাংস্কৃতিক প্রতিযোগিতার মধ্য দিয়ে বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজে ৬৫তম মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত হয়েছে। শহিদ মিনারে শিক্ষকবৃন্দ ও ছাত্রীদের  শ্রদ্ধাঞ্জলি প্রদানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। অর্থনীতি বিষয়ের প্রভাষক মোহাম্মদ খালেদ হোসেনের সঞ্চালনা এবং কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. আসাদুজ্জামান, জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সদস্য দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, কলেজ গভর্নিং বডির সদস্য মোহাম্মদ শরফ উদ্দিন, কলেজের শিক্ষকবৃন্দ ও ছাত্রীবৃন্দ।

একাদশ শ্রেণির ছাত্রী হুমায়রা ইসলাম কলি পবিত্র কোরান ও দ্বাদশ শ্রেণির ছাত্রী রিপা কর পবিত্র গীতা থেকে পাঠ  করে। ‘ধুয়েছি অস্থির আত্মা শ্রাবণের জলে, আমিও প্লাবন হব’ এই শ্লোগানে আয়োজিত অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন প্রভাষক প্রত্যুষ কান্তি দাস ও প্রতিমা রানী দাস, কলেজ গভর্নিং বডির সদস্য মোহাম্মদ শরফ উদ্দিন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. আসাদুজ্জামান। সভাপতির ভাষণে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ মুজিবুর রহমান একুশের চেতনাকে সমুন্নত রাখার আহ্বান জানান।

সাংস্কৃতিক প্রতিযোগিতার অংশ হিসেবে ছাত্রীরা প্রবন্ধ রচনা, দেশাত্মবোধক গান, উপস্থিত বক্তৃতা ও কবিতা পাঠ করে। রিপা কর, সুস্মিতা রানী দেবী, আমিনা বেগম, রোমানা বেগমসহ আরো অনেকে প্রতিযোগিতায় অংশ নেয়।  ছোটরাও পিছিয়ে ছিল না। শিশু শিল্পী প্রীতম কর চয়ন ও ঝিমলি শিমু কর চিত্রা সবাইকে মুগ্ধ করে।  অর্থনীতি বিষয়ের প্রভাষক মোহাম্মদ খালেদ হোসেন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের প্রভাষক মোহাম্মদ আতিউর রহমান কবিতা পাঠ করে সবাইকে আবেগাপ্লুত করেন। শিক্ষকদের মধ্য থেকে দেশাত্মবোধক গান ও বাউল গান গেয়ে শোনান প্রিয়তোষ চক্রবর্তী, জসীম উদ্দীন আহমদ, প্রত্যুষ কান্তি দাস ও সঞ্জয় আচার্য। সুশান্ত কুমার শোনান কৌতুক। পুরস্কার বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.