Sylhet Today 24 PRINT

সিলেটে তেল-গ্যাস রক্ষা জাতীয় কমিটির সুধী সমাবেশ ২৫ ফেব্রুয়ারি

সিলেটটুডে ডেস্ক |  ২২ ফেব্রুয়ারী, ২০১৬

ঢাকা-সুন্দরবন অভিমূখী জনযাত্রা সফল করার লক্ষে ২৫ ফেব্রুয়ারি সিলেটে সুধী সমাবেশের আয়োজন করেছে তেল-গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি। সুধী সমাবেশে উপস্থিত থাকবেন জাতীয় কমিটির কেন্দ্রীয় সদস্য সচিব অধ্যাপক ড. আনু মোহাম্মদ ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় কমিটির সদস্য রুহিন হোসেন প্রিন্স।

সিলেট জেলা পরিষদে অনুষ্ঠব্য এই সুধী সমাবেশ উপলক্ষে সোমবার সন্ধ্যা ৭টায় তালতলাস্থ গণতন্ত্রী পার্টির কার্যালয়ে তেল- গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি সিলেট জেলা শাখার কর্মীসভা অনুষ্ঠিত হয়।

 কর্মীসভায় জেলা কমিটির আহ্বায়ক ব্যারিষ্টার মোঃ আরশ আলী’র সভাপতিত্বে ও সদস্য সচিব এডভোকেট আনোয়ার হোসেন সুমনের পরিচালনায় বক্তব্য রাখেন সাম্যবাদী দল সিলেট জেলার সভাপতি কমরেড ধীরেন সিংহ, ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা সভাপতি আবুল হোসেন, গণতন্ত্রী পার্টির জেলা সাধারণ সম্পাদক আরিফ মিয়া, ন্যাপ সিলেট জেলার সভাপতি মো. ইসহাক আলী, সাম্যবাদী দল সিলেট জেলার সদস্য অধ্যক্ষ ব্রজ গোপাল চৌধুরী, বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার সদস্য  হুমায়ূন রশিদ সোয়েব, সুশান্ত সিনহা সুমন, বাসদ সিলেট জেলার সদস্য প্রণব জ্যোতি পাল, যুব ইউনিয়ন সিলেট জেলার সভাপতি খায়রুল হাসান, যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সদস্য এইচ বি আবির, নারী মুক্তি সংসদ সিলেট জেলার সভাপতি ইন্দ্রানী সেন সম্পা, গনতন্ত্রী পার্টির সিলেট জেলার প্রচার সম্পাদক আজিজুর রহমান খোকন, উদীচী সিলেট জেলা সহ সাধারণ সম্পাদক শাহনেওয়াজ সোয়াগ, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট সিলেট মহানগরের সভাপতি পাপ্পু চন্দ, বাংলাদেশ ছাত্র মৈত্রী সিলেট জেলার সভাপতি স্বপন দাস, প্রমূখ।

সভায় বক্তারা জেলা পরিষদে অনুষ্ঠব্য সুধী সমাবেশ সফল করার জন্য সকলের প্রতি আহ্বান জানান। বক্তারা আরো বলেন, বর্তমান সরকারের সুন্দরবন বিনাসী রামপাল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ উদ্যোগের তীব্র সমালোচনা ও ক্ষোভ প্রকাশ করেন এবং অবিলম্বে অত্র প্রকল্প থেকে সরে আসার জন্য সরকারের প্রতি জোর দাবী জানান। অন্যতায় আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে দাবী আদায়ের জোরালো প্রত্যয় ব্যক্ত করেন। সভায় বক্তারা টেংরা টিলা ও মাগুরছরা গ্যাস  ফিল্ড অগ্নিকান্ডে বিদেশী কোম্পানীদের কাছ থেকে ক্ষতিপূরণ আদায়ের জন্য সরকারের জোরালো উদ্যোগ গ্রহনের দাবী জানান।

সভায় আগামী ১০-১৫ মার্চ ২০১৬ ঢাকা-সুন্দরবন লং মার্চ সফল করার মধ্য দিয়ে রামপাল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ উদ্যোগ প্রতিহত করার প্রত্যয় ব্যক্ত করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.