Sylhet Today 24 PRINT

তনু হত্যার প্রতিবাদে নগরীতে বাসদের মিছিল

সিলেটটুডে ডেস্ক |  ০৪ এপ্রিল, ২০১৬

সোহাগী জাহান তনু হত্যাকান্ডের প্রতিবাদে বাসদ ( মার্কসবাদী) সিলেট জেলা আজ ৪ এপ্রিল ’১৬ বিকাল ৩:৩০ টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। মিছিলটি জিন্দাবাজার থেকে শুরু হয়ে সিটি পয়েন্টে গিয়ে সমাবেশে মিলিত হয়।

বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার সদস্য এডভোকেট হুমায়ুন রশীদ সোয়েবের সভাপত্বিতে এবং সুশান্ত সিনহার পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন সিলেট জেলার সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান, বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র সিলেট জেলার সংগঠক ইশরাত রাহী রিসতা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সাধারণ সম্পাদক রুবাইয়াৎ আহমেদ প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, গত ২ সপ্তাহ পূর্বে কুমিল্লার সেনা নিবাসে সোহাগী জাহান তনু ধর্ষন করে হত্যা করা হয়। তনু হত্যার প্রায় ১৫ দিন অতিবাহিত হতে চললো কিন্তু সরকার কিংবা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দোষিদের গ্রেফতার তো দূরের কথা সনাক্তই করতে পারে নি। দেশের সব চেয়ে নিরাপত্তা বেষ্টিত অঞ্চল ক্যান্টনমেন্টের তনুর হত্যাকান্ড জনমনে নানা প্রশ্ন তৈরি করেছে। আবার এত গুরুত্বপূর্ণ স্থানে এই ন্যক্কারজন ঘটনা সংগঠিত হবার পর কাউকে আটক করতে না পারায় আইন শৃঙ্খলা বাহিনীর ব্যর্থতার পরিচয় যেমন বহন করে তেমনি সরকারের নেতিবাচক ভূমিকাও স্পষ্ট হয়। দোষীদের শাস্তিতো দূরের কথা বরং উল্টো তদন্তের নামে তনুর পরিবার পরিজনকে হয়রানি করছে।

বক্তারা আরও বলেন, শুধু তনু হত্যাকান্ড নয় গত বর্ষবরণেও প্রকাশ্যে নারী নিগ্রহের ঘটনার পরেও সরকার ও প্রশাসনের বক্তব্য নারীর প্রতি রাষ্ট্রের নেতিবাচক দৃষ্টিভঙ্গি প্রকাশ করে। 

নেতৃবৃন্দ অবিলম্বে অব্যাহত ধর্ষণ ও হত্যাকান্ডসহ সকল নারী নির্যাতনের বিচারের দাবি জানান এবং প্রহসন বন্ধ করে হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের আওতায় নিয়ে আসার দাবি জানান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.