Sylhet Today 24 PRINT

চারুবাক-এর ২০ বছর পূর্তি উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

সিলেটটুডে ডেস্ক |  ০৯ এপ্রিল, ২০১৬

সাংস্কৃতিক সংগঠন চারুবাক-এর ২০ বছর পূর্তি উপলক্ষে বছরব্যাপী আয়োজিত অনুষ্ঠানমালার অংশ হিসেবে গত শুক্রবার চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বস্ত্র, চারু-কারু পণ্য বিপণন প্রতিষ্ঠান বৈতালিক –এর সহযোগিতায় এই চিত্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজিত হয়।

৫টি বিভাগে অনুষ্ঠিত এই চিত্রাঙ্কন প্রতিযোগিতায় মোট ১১০ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। সকাল ১০ টায় সিলেট শহরের পূর্ব জিন্দাবাজারের সহির প্লাজায় বৈতালিক প্রাঙ্গণে প্রতিযোগিতার উদ্বোধনী পর্ব শুরু হয়। এই পর্বে প্রধান অতিথি ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিশিষ্ট সংস্কৃতিসেবী এনামুল হাবিব।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক কবি শামসুল আলম সেলিম, সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন চারুবাক-এর প্রতিষ্ঠাতা পরিচালক বিশিষ্ট আবৃত্তিকার ও প্রশিক্ষক জ্যোতি ভট্টাচার্য্য।

উদ্বোধনী পর্বে বক্তারা বলেন, চারুবাক বিগত ২০ বছর যাবত সুস্থ সংস্কৃতি চর্চার ক্ষেত্রে বিশেষ ভূমিকা রেখে চলেছে। চারুবাক সংস্কৃতি চর্চার মাধ্যমে শিশু কিশোরদের পরিপুর্ণ মানবিক বিকাশকে সর্বাগ্রে গুরুত্ত দিয়ে কাজ করে থাকে। সমাজের সুবিধা বঞ্চিত শিশুদের নিয়েও চারুবাক প্রশিক্ষণ পরিচালনা করে থাকে। সমাজের সকল ধরণের অনগ্রসরতা, কূপমন্ডুকতা এবং ভেদ বিভেদের বিরুদ্ধে সংস্কৃতি চর্চার মাধ্যমেই প্রতিরোধ গড়ে তোলা সম্ভব।

 প্রধান অতিথি এনামুল হাবিব সাংস্কৃতিক কর্মকান্ডে সিলেট সিটি কর্পোরেশনের নানাবিধ সহযোগিতার প্রতিশ্রুতি প্রদান করে। শান্তনু সেন, রাজীত দত্ত, সুমন আহমেদ, বাবলু রায়, পদ্মশ্রী দে, স্বস্তি রায়, পপি কর্মকার প্রমূখের ব্যবস্থাপনায় চিত্রাঙ্কন প্রতিযোগিতাটি অত্যন্ত সুন্দরভাবে সম্পন্ন হয়। উপস্থিত অভিভাবকমন্ডলী এবং অতিথিবৃন্দ গোটা আয়োজনের ভূয়সী প্রশংসা করেন। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন বিশিষ্ট তথ্যচিত্র নির্মাতা ও সাংস্কৃতিক সংগঠক নিরঞ্জন দে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.