Sylhet Today 24 PRINT

ইমদাদুল হক মিলনকে নিয়ে ছড়া পরিষদের লেখক আড্ডা

সিলেটটুডে ডেস্ক |  ১৯ এপ্রিল, ২০১৬

অধ্যাপক আব্দুল আজিজ বলেছেন, ইমদাদুল হক মিলন শুধু দেশের শীর্ষস্থানীয় দৈনিক কালের কণ্ঠের সম্পাদকই নন তিনি একজন শক্তিমান কথাসাহিত্যিক। তাঁর সৃষ্টিকর্ম আমাদের বাংলা সাহিত্যকে ঋদ্ধ করে চলেছে। আমরা তার কাছ থেকে পেয়েছি ‘নূরজাহান’সহ অসংখ্য কাল জয়ী উপন্যাস ও নাটক। মহান এই সাহিত্যিককে কেন্দ্র করে ছড়া পরিষদের লেখক আড্ডার আয়োজন একটি সুন্দর উদ্যোগ।

খ্যাতিমান কথাসাহিত্যিক ও দেশের শীর্ষস্থানীয় দৈনিক কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলনের সম্মানে গত শনিবার সন্ধ্যায় সিলেটে লেখক আড্ডা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে প্রবীণ শিক্ষাবিদ ও ভাষা সৈনিক আব্দুল আজিজ এসব কথা বলেন।

কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য আসর কক্ষে লেখক আড্ডার আয়োজন করেছিল দেশের ঐতিহ্যবাহি ছড়া সংগঠন ছড়া পরিষদ সিলেট।

লেখক আড্ডায় কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন বলেন, লেখালেখি করতে হলে সবচেয়ে জরুরী বেশি বেশি করে পড়া। কিন্তু আমাদের পাঠের অভ্যাস কমছে! এটি বাড়াতে হবে। তা না হলে ভালো সৃষ্টি সম্ভব নয়।  

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাংস্কৃতিক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মনজুরুর রহমান, জাতীয় গ্রন্থ কেন্দ্রের পরিচালক মো. আখতারুজ্জামান, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি আহমেদ নূর, কালের কণ্ঠের পাঠক সংগঠন শুভসংঘের জেলা আহ্বায়ক আমিনুল ইসলাম লিটন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছড়া পরিষদের সহসভাপতি ছড়াকার অজিত রায় ভজন। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ছড়া পরিষদ সিলেটের সাংগঠনিক সম্পাদক ছড়াকার আব্দুস সাদেক লিপন।

কবি ধ্রুব গৌতম ও ছড়াকার রিপন আহমদ ফরিদীর সঞ্চালনায় লেখক আড্ডায় স্বরচিত লেখাপাঠ, শুভেচ্ছা বক্তব্য, লেখক ও তাঁর লেখালেখি নিয়ে নিজেদের প্রতিক্রিয়া এবং প্রশ্নত্তোরপর্বে অংশ নেন সাংস্কৃতিক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মনজুরুর রহমান, অধ্যাপক সিরাজুল হক, সেলিম আউয়াল, সিলেট সাহিত্য পরিষদের সভাপতি পুলিন রায়, নাজনিন আক্তার কণা, আবিদ ফায়সাল, আনোয়ার হোসেন মিসবাহ, দিলওয়ার হোসেন দিলু, সিরাজ উদ্দিন শিরুল, আব্দুল মুকিত অপি, ইয়াহইয়া ফজল, মনজুর মোহাম্মদ, সাঈদ চৌধুরী টিপু, নিরঞ্জন চন্দ্র চন্দ, জসিম আল ফাহিম, শামীমা কালাম, লুৎফা বেগম লিলি, মিন্টু দাস জয়, তসলিমা খানম বিথী, মিনহাজ ফয়সল, শহীদুল ইসলাম লিটন, ভানু লাল দাস, সৈয়দ মুক্তাদা হামিদ, মাহমুদ পারভেজ, আব্দুল বাসিত, চন্দ্র শেখর দেব, শেখ রুহেল, লাহিন নাহিয়ান, সিদ্দিক আহমদ প্রমুখ।

ইমদাদুল হক মিলন এরকম আয়োজনের জন্য ছড়া পরিষদকে ধন্যবাদ জানিয়ে বলেন, দেশে এবং দেশের বাইরে অনেক বড় বড় সাহিত্য অনুষ্ঠানে যোগ দিয়েছি কিন্তু আজকের এই ব্যতিক্রমী অনুষ্ঠান আমার কাছে অন্যরকম হয়ে থাকবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.