Sylhet Today 24 PRINT

জামায়াতের হরতাল প্রত্যাখ্যানের আহ্বান উদীচীর

সিলেটটুডে ডেস্ক |  ০৬ মে, ২০১৬

জামায়াতের হরতাল সর্বতোভাবে প্রত্যাখ্যান করে স্বাভাবিক জীবনযাত্রা অব্যাহত রাখা এবং রবীন্দ্র জয়ন্তীর অনুষ্ঠানে সক্রিয় অংশগ্রহণের জন্য দেশের সর্বসাধারণের প্রতি আহ্বান জানিয়েছে উদীচী।
 
শুক্রবার (৬ মে) উদীচীর সভাপতি কামাল লোহানী এবং সাধারণ সম্পাদক প্রবীর সরদার এক বিবৃতিতে এ আহ্বান জানান ।

বিবৃতিতে বলেছেন, রোববার রবীন্দ্র জয়ন্তী উপলক্ষে নানা বৈচিত্র্যপূর্ণ কর্মসূচি গ্রহণ করেছে দেশের সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন। বাংলা ভাষাভাষীরা বসবাস করেন বিশ্বের এমন অন্যান্য সকল স্থানের মতো বাংলাদেশেও যথাযথ মর্যাদা এবং গুরুত্বের সঙ্গে কবিগুরুর এ জয়ন্তী উদযাপিত হবে।
 
কিন্তু ঘৃণ্য যুদ্ধাপরাধী, একাত্তরের আল বদর বাহিনীর প্রধান ও বর্তমানে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ডাদেশ বহাল থাকার প্রতিবাদে রোববার জামায়াত সারাদেশে ২৪ ঘণ্টার হরতাল ডাকায় এবার রবীন্দ্র জয়ন্তী উদযাপন বাধাগ্রস্ত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।
 
আদালতের পর্যবেক্ষণে যুদ্ধাপরাধী সংগঠন হিসেবে বর্ণিত এবং একাত্তরে সক্রিয়ভাবে মহান মুক্তিযুদ্ধে বিরোধিতাকারী জামায়াতের এ হরতাল আহবান মূলত বাঙালি সংস্কৃতির উপর আরো একবার আঘাত হানার প্রচেষ্টার সামিল। বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী এধরনের ঘৃণ্য চক্রান্তের তীব্র নিন্দা জানাচ্ছে।
 
একজন ঘৃণিত যুদ্ধাপরাধীকে বাঁচানোর ষড়যন্ত্রের অংশ হিসেবে হরতাল ডেকে সাধারণ মানুষের জনজীবনে বিঘ্ন ঘটানো এবং তাদের জানমালের নিরাপত্তাহানির এ অপচেষ্টা রুখে দেয়ার জন্য উদীচী সবার প্রতি আহবান জানায়।
 
বাংলা শিল্প-সাহিত্য ও সংস্কৃতির অন্যতম উজ্জ্বল নক্ষত্র রবীন্দ্রনাথ ঠাকুরের জয়ন্তী উপলক্ষে দেশের বিভিন্ন স্থানে আয়োজিত অনুষ্ঠানে জামায়াত বা কোন ঘৃণ্য মৌলবাদী চক্র যাতে কোন বিঘ্ন ঘটাতে না পারে তা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি আহ্বানও জানিয়েছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.