Sylhet Today 24 PRINT

আলোকিত পাঠশালায় সুবিধাবঞ্চিত শিশুদের ঈদের কাপড় ও খাদ্যসামগ্রী বিতরণ

সিলেটটুডে ডেস্ক |  ০২ জুলাই, ২০১৬

স্বেচ্ছাসেবী সংগঠন আলোকিত পাঠশালা ফাউন্ডেশনের উদ্যোগে গত বছরের ন্যায় এবারও সুবধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদের কাপড় ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

শনিবার টিভি গেইট ছড়ারপাড়স্থ  "আলোকিত পাঠশালায়" প্রায় ৪০ জন শিশুদের মাঝে আনুষ্ঠানিকভাবে বিতরণ করা হয় ঈদের কাপড় ও খাদ্যসামগ্রী। অনুষ্ঠানে সংগঠনের প্রধান সমন্বয়ক মাজেদ মাহারান সভাপতিত্বে ফাউন্ডেশনের সেচ্ছাসেবক আবু বকর আল আমিনের উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব মিশফাক আহমেদ চৌধুরী মিশু।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক সৈয়দ সাইদুল ইসলাম দুলাল, জৈন্তা ডিগ্রী কলেজের প্রভাষক ও আলোকচিত্রশিল্পী ফকরুল ইসলাম, সিলেট জেলা প্রেসক্লাবের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক ও চ্যানেল আই ইউরোপের সিলেট প্রতিনিধি ফয়সল আহমদ মুন্না, মিডিয়া ব্যক্তিত্ব কামরুল চৌধুরী।

আলোকিত পাঠশালার পক্ষে বক্তব্য দেন - নিশাত শাহরিয়ার, শবনম জেবী ও কাজী মোঃ মুকতাদির নিল। এ সময় আরো উপস্থিত ছিলেন সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর সাবেক সহ সভাপতি খোয়াজ রহিম সবুজ, নাট্য পরিষদ সিলেট এর কার্যকরী সদস্য ইন্দ্রাণী সেন শ¤পা, আলোকচিত্রশিল্পী শুভ্র পাল এবং আলোকিত পাঠশালার প্রতিষ্ঠাতা সদস্য মোঃ আবু সালেহ, ফৌজিয়া কবীর, মিনহাজ ফাহাদ। নতুন সেচ্ছাসেবক নাজমুল হোসেন ইমন, খালিদ আহমেদ ও লায়েক মিয়া।

উল্লেখ্য, বিগত দেড় বছর আগে বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রচেষ্টায় গড়ে উঠে স্বেচ্ছাসেবী সংগঠন আলোকিত পাঠশালা। সমাজে সুবিধাবঞ্চিত ও অবহেলিত শিশু, যাদের স্কুলে পড়ার মত আর্থিক অবস্থা নেই এবং পরিবারে পক্ষ থেকে কোন ব্যবস্থা নেয়া হয়নি সেই সব শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দেয়ার লক্ষ্যে নিজেদের অর্থায়নে কাজ করছে আলোকিত পাঠশালা ফাউন্ডেশন।শিক্ষাদানের পাশাপাশি বিশেষ উপলক্ষ এবং ঈদে বাচ্চাদের মাঝে কাপড় ও উপহার সামগ্রী বিতরণ করে থাকে। শুধু সিলেটে নয়, ভবিষ্যতে বাংলাদেশের প্রতিটি কোণেই আলোকিত পাঠশালার এই কার্যক্রম ছড়িয়ে যাবে এটি আলোকিত পাঠশালার প্রতিটি সদস্যের স্বপ্ন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.