Sylhet Today 24 PRINT

জবি শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ মিছিল

সিলেটটুডে ডেস্ক |  ২৩ আগস্ট, ২০১৬

হলের দাবিতে আন্দোলনরত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর পুলিশি হামলার প্রতিবাদে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখা মঙ্গলবার বিকেল ৫টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। মিছিলটি জিন্দাবাজার থেকে শুরু হয়ে সিটি পয়েন্টে গিয়ে সমাবেশে মিলিত হয়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সহ-সভাপতি সঞ্জয় কান্ত দাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রুবাইয়াৎ আহমেদের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, শাবিপ্রবি শাখার সদস্য তৌহিদুজ্জআমান জুয়েল, নগর শাখার দপ্তর সম্পাদক রুবেল মিয়া, বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক মিজানুর রহমান প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, হলের দাবিতে আন্দোলনরত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর পুলিশে হামলা আবার প্রমাণ কররো দেশে চূড়ান্ত ফ্যাসিবাদ কায়েম হতে চলেছে। একটি পাবলিক বিশ্ববিদ্যালয় আছে মানেই তার আবাসিক আয়োজন থাকবে, কিন্তু জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে গত ১১ বছরেও তা নিশ্চিত করা হয়নি।

তারা আরো বলেন, উদ্ভুত এ পরিস্তিতিতে সরকার এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন যেখানে নিজেদের ব্যর্থতার দায় স্বীকার করে দ্রুত ছাত্রদের জন্যে আবাসিক হলের আয়োজন করবেন, তা না করে বরং ছাত্ররা যখন তাদের সমস্যার কথা প্রধানমন্ত্রীর কাছে জানাতে যাচ্ছে তখন পুলিশ হামলা করে। এটা সরকারের ফ্যাসিবাদি চরিত্রেরই প্রকাশ বলেও দাবি করেন বক্তারা।

নেতৃবৃন্দ অবিলম্বে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি মেনে নিতে এবং হামলাকারী পুলিশ সদস্যদের দ্রুত বিচারের আওতায় নিয়ে আসার আহবান জানান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.