Sylhet Today 24 PRINT

‘আমার দেখা বাংলাদেশ’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠিত

সিলেটটুডে ডেস্ক |  ২৩ সেপ্টেম্বর, ২০১৬

‘আমার দেখা বাংলাদেশ’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় সিলেট কেন্দ্রীয় লেখক ফোরাম আয়োজিত নগরীর একটি অভিজাত হোটেলে ‘আমার দেখা বাংলাদেশ’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাবেক কোষাধ্যক্ষ ও পাঠাগার সম্পাদক, সিলেট সংস্কৃতি কেন্দ্রের পরিচালক মো. জাহেদুর রহমান চৌধুরী বলেছেন, সুজলা সুফলা এ বাংলাদেশ পর্যটনের জন্য সমৃদ্ধ। এদেশের যত্রতত্র ছড়িয়ে ছিটিয়ে রয়েছে অসংখ্য, অগণিত সৌন্দর্য। যে সৌন্দর্যের কাছে কবিরা মুগ্ধ হয়ে শতশত গান ও কবিতা লিখেছেন। সেই পর্যটন খ্যাত এদেশের ঐতিহাসিক স্থান ও স্থাপনাগুলোর যথাযথ রক্ষণাবেক্ষণে সরকারের পাশাপাশি সমাজের সর্বস্তরের জনসাধারণকে এগিয়ে আসতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় পরিকল্পিতভাবে পর্যটন শিল্পকে বিকশিত করা সম্ভব হলে এদেশের অর্থনীতিতে নতুন দিগন্তের সূচনা হবে। এক্ষেত্রে মুশাহিদ বিন মুছাব্বির রচিত গ্রন্থটি পর্যটন সম্ভাবনাসহ পর্যটকদের জন্য সহায়ক হবে।

সিলেট কেন্দ্রীয় লেখক ফোরাম এর সভাপতি আবু মালিহা’র সভাপতিত্বে, সাধারণ সম্পাদক শফিক আহমদ শফি’র পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের পাঠাগার সম্পাদক প্রভাষক নাজমুল আনসারী, শাহপরান সাহিত্য ও সাংস্কৃতিক সংসদের সহ সভাপতি বশির আহমদ, মৌলভী রফিক উল্লাহ শিক্ষা ট্রাস্টের চেয়ারম্যান আ.হ.ম শামীম ইকবাল, সাপ্তাহিক নকশী বাংলা সম্পাদক সালেহ আহমদ হোসাইন, গোয়াইনঘাট উন্নয়ন ফোরামের সভাপতি আনোয়ার হোসাইন, সেবা কেবি এস.এস. লিমিটেডের চেয়ারম্যান আশফাকুর রহমান।

বক্তব্য রাখেন, গ্রন্থের লেখক মুশাহিদ বিন মুছাব্বির, ব্যাংকার সুমন আহমদ, ছাত্রদল নেতা তানিমুল ইসলাম তানিম, এডভোকেট রফিকুল হক জুনেদ, মাওলানা আব্দুর রহমান আলমাছ, আব্দুস শহীদ ফোরামের সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান আবু।
শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মিজানুর রহমান। মূল প্রবন্ধ পাঠ করেন লেখক ও গবেষক জিবলু রহমান। অনুষ্ঠানে অতিথিবৃন্দদের নিয়ে গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.