Sylhet Today 24 PRINT

সুন্দরবন রক্ষার সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মানববন্ধন অনুষ্ঠিত

সিলেটটুডে ডেস্ক |  ৩০ সেপ্টেম্বর, ২০১৬

সুন্দরবন রক্ষার দাবীতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বেসরকারী বিশ্ববিদ্যালয় শাখা, সিলেটের উদ্যোগে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকাল ৪টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। ছাত্র ফ্রন্ট বেসরকারী বিশ্ববিদ্যালয় শাখার সংগঠক ও মহানগর সহ সভাপতি আজাহরুল হক চৌধুরী সাকিবের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বাসদ সিলেট জেলার সমন্বয়ক আবু জাফর, বাসদ নেতা জুবায়ের আহমদ চৌধুরী সুমন, প্রণব জ্যোতি পাল, ছাত্র ফ্রন্ট মহানগর সভাপতি পাপ্পু চন্দ, লিডিং ইউনিভার্সিটির শাখাওয়াত হোসেন মুরাদ, মেট্রোপলিটন ইউনিভার্সিটির পিয়াস দে প্রমুখ।
 
সভায় বক্তারা বলেন, বিদ্যুৎ ও জ্বালানি সংকট দূর করার কথা বলে দেশী বিদেশী লুটপাটকারীর স্বার্থ রক্ষা করতে গিয়ে সরকার বার বার সাধারণ জনগণ ও দেশের জন্য সর্বনাশা পথ গ্রহণ করেছে। ফুলবাড়িতে উন্মুক্ত খনির চক্রান্ত, সাগরের গ্যাস ব্লক অসম শর্তে বিদেশী কোম্পানীর কাছে ইজারা, কুইক রেন্টালের নামে প্রতি ইউনিট বিদ্যুৎ ১৪ থেকে ১৭ টাকা কিংবা তার চেয়েও বেশী দামে বিদ্যুৎ কেনা কিংবা সুন্দরবন, কৃষিজমি পরিবেশ ধ্বংসকারী রামপাল বিদ্যুৎ কেন্দ্র ইত্যাদি সবকিছুই মুনাফা ও লুটপাটের আয়োজনের অংশ।

বক্তারা বিশেষজ্ঞ ও জনমত উপেক্ষা করে সুন্দরবনের মাত্র ১৪ কিলোমিটার দুরে রামপাল বিদ্যুৎ কেন্দ্র বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার জন্য ছাত্রজনতার প্রতি আহ্বান জানান। সভায় বক্তারা ঢাকায় কেন্দ্রীয় শহিদ মিনারে সুন্দরবন রক্ষার দাবীতে সাইকেল র‌্যালীতে ছাত্রলীগ ও পুলিশের হামলার তীব্র নিন্দা জানান।  

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.