Sylhet Today 24 PRINT

প্রতিমা নিরঞ্জনের মধ্য দিয়ে সিলেটে শারদীয় দূর্গোৎসব সম্পন্ন

সিলেটটুডে ডেস্ক |  ১১ অক্টোবর, ২০১৬

সিলেটের ঐতিহাসিক চাঁদনীঘাটে প্রতিমা নিরঞ্জনের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে শারদীয় দুর্গোৎসবের সকল আনুষ্ঠানিকতা। ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত ৫ দিন দেবী-দুর্গার আরাধনায় মত্ত ছিলেন সিলেটের ভক্ত পূর্ণার্থীরা। আনন্দ অশ্রু দিয়ে ও মায়ের কাছে পরিবার-পরিজন ও দেশের মঙ্গল কামনা করে মঙ্গলবার সিলেটের সুরমা নদীতে বিসর্জনের মধ্য দিয়ে দেবী দুর্গাকে বিদায় জানানো হয়।

বিকাল ৪টায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিলেট জেলা ও মহানগরের ব্যবস্থাপনায় প্রতিমা নিরঞ্জন কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়। সুরমা নদীর পাড়ে চাঁদনীঘাট এলাকা নারী-পুরুষ, শিশু-কিশোর সহ সকল সম্প্রদায়ের মানুষের এক মিলনমেলায় পরিণত হয় পুরো এলাকা। রাত ১০টা পর্যন্ত শত শত মানুষ ঐতিহ্যবাহী বিসর্জন অনুষ্ঠান উপভোগ করেন। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিলেট মহানগর শাখার ভারপ্রাপ্ত সভাপতি সুব্রত দেব এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্তের পরিচালনায় প্রতিমা নিরঞ্জন কার্যক্রমের শুভ উদ্বোধন করেন শিক্ষাবিদ ও পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় উপদেষ্টা বিরাজ মাধব চক্রবর্তী মানস।

প্রতিমা নিরঞ্জন অনুষ্ঠান মঞ্চে বিজয়ার শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব কামরুল আহসান, সাবেক মেয়র মহানগর আওয়ামীলীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবিব, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার ভবতোষ রায় বর্মণ রানা, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমেদ, যুগ্ম সম্পাদক বিজিত চৌধুরী, সাবেক কাউন্সিলর জগদীশ দাস, সিটি কাউন্সিলর হাজী রাজিক মিয়া, অধ্যাপক বিজিত কুমার দে, সাবেক স্বাস্থ্য পরিচালক ডা: বনদ্বীপ লাল দাস, শ্রীহট্ট সংস্কৃত কলেজের অধ্যক্ষ ড. দিলীপ কুমার দাস চৌধুরী, পূজা উদযাপন পরিষদের জেলা সভাপতি এডভোকেট নিরঞ্জন কুমার দে, মহানগর প্রধান উপদেষ্টা এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য, কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক এডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা, জেলা সাধারণ সম্পাদক অধ্যাপক রজত কান্তি ভট্টাচার্য, মহানগর আওয়ামীলীগ নেতা ও পূজা উদযাপন পরিষদের মহানগর নেতা তপন মিত্র, অধ্যাপক শংকর চৌধুরী, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের মহানগর শাখার সহ সভাপতি কৃপেশ পাল, সাধারণ সম্পাদক প্রদীপ দেব, পূজা উদযাপন পরিষদের জেলা যুগ্ম সম্পাদক এডভোকেট রঞ্জন ঘোষ, মহানগর যুগ্ম সম্পাদক চন্দন দাশ, ছাত্র যুব ঐক্য পরিষদের জেলা সম্পাদক ধনঞ্জয় দাস ধনু, পূজা পরিষদ মহানগর গ্রন্থনা সম্পাদক নিরঞ্জন চন্দ্র চন্দ, দক্ষিণ সুরমা উপজেলার সাধারণ সম্পাদক নন্দন পাল, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক নিরুপম চক্রবর্তী শুভ্র প্রমুখ।
 
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিলেট জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দ এক বিবৃতিতে শারদীয় দূর্গোৎসব সিলেট জেলা ও মহানগরে শান্তিপূর্ণভাবে সুসম্পন্ন হওয়ায় সরকারের জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সিটি কর্পোরেশন, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ বিভাগ এবং সিলেটের সর্বস্তরের রাজনৈতিক, পেশাজীবী নেতৃবৃন্দ ও সকল পূজা কমিটির পূজারীবৃন্দকে আন্তরিকভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তারা বলেন, এই বৃহত্তম শারদীয় উৎসবের মধ্য দিয়ে বাঙ্গালী জাতি আবারও প্রমাণ করেছে ধর্ম যার যার উৎসব সবার। নেতৃবৃন্দ দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুণ্ণ রাখতে এবং দেশের অগ্রযাত্রাকে আরও এগিয়ে নিতে ঐক্যবদ্ধভাবে আগামী দিনগুলোতে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে দেশবাসীকে শারদীয় শুভ বিজয়ার প্রীতি ও শুভেচ্ছা জানান।

 

 

 

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.