Sylhet Today 24 PRINT

ব্যানিআন্ ব্রিটিশ স্কুলের ভর্তি কার্যক্রমের উদ্বোধন

প্রেস বিজ্ঞপ্তি |  ০২ নভেম্বর, ২০১৬

সিলেট জেলা আওয়ামীলীগ সভাপতি ও সিলেটের জেলা পরিষদ- এর প্রশাসক এডভোকেট মোঃ লুৎফুর রহমান বলেছেন, শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষাহীন জাতি অন্ধকারে থাকার সমতুল্য। মূর্খ মানুষের কাছে কোন ভালো কাজ আশা করা সমীচীন নয়। তাই সকল মানুষকে শিক্ষার আলোয় আলোকিত করতে হবে। কেবল সুশিক্ষাই পারে দেশকে সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যেতে। এখন সময় এসেছে দেশকে স্বনির্ভর ও আত্মমর্যাদাশীল জাতি হিসেবে গঠন করার। দেশপ্রেমমূলক একটি শিক্ষা ব্যবস্থার মাধ্যমে বাংলাদেশকে বিশ্ব বুকে মাথা উঁচু করে দাঁড়ানোর শপথে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

 মঙ্গলবার (০১ নভেম্বর)  সকাল ১১ টায় সিলেট নগরীর কুমার পাড়ায় অবস্থিত ব্যানিআন্ ব্রিটিশ স্কুলে লুটন ইউ.কে- এর নির্বাচিত মেয়র তাহির খান-কে সংবর্ধনা ও ব্যানিআন্ ব্রিটিশ স্কুলের জানুয়ারি ২০১৭ সালে ভর্তি কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, সকল অভিভাবক ও শিক্ষক শিক্ষিকাদের উচিত আমাদের আগামী প্রজন্মকে সুশিক্ষার আলোয় যথাযথভাবে নিয়ে আসা।

অনুষ্ঠানে লুটন ইউ.কে- এর নির্বাচিত মেয়র ও ব্যানিয়ান্ ব্রিটিশ স্কুলের চেয়ারম্যান তাহির খান তাকে দেওয়া সংবর্ধনার জবাবে বলেন, বাংলাদেশ শিক্ষা ক্ষেত্রে অনেক দূর এগিয়ে গেছে। দেশের শিক্ষা ব্যবস্থা এখন অনেক শক্তিশালী। বাংলাদেশের এই শিক্ষার অগ্রযাত্রায় একজন কর্মী হিসেবে কাজ করতে চাই আজীবন। সবার সহযোগিতায় শিক্ষা ব্যবস্থায় আরো একটা বৈপ্লবিক পরিবর্তন আনার আন্দোলনে নিজেকে সক্রিয় করতে চাই। তিনি বলেন, শিশুদের মন মানসিকতা অনুযায়ী শিক্ষার অবকাঠামোগত ব্যবস্থা গড়ে তুলতে হবে। শিক্ষাকে বাণিজ্যিকিকরণ করার বিরুদ্ধে গণ-আন্দোলন গড়ে তোলা দরকার। আমাদের প্রাণ প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে সুশিক্ষার মায়াময় ছায়ায় সুপ্রতিষ্ঠিত করতে সকলকেই অগ্রণী ভূমিকা রাখতে হবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যানিআন্ ব্রিটিশ স্কুল-এর হেড অব এডমিনিস্ট্রেশন ফারহানা ইসলাম।

অনুষ্ঠানে  অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সিলেট সিটি কর্পোরেশনের ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর এ.বি. এম জিল্লুর রহমান, সিলেট সিটি কর্পোরেশনের ২২ নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মিসবাহ উদ্দিন, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল ও সমাজসেবী জামিল চৌধুরী। অনুষ্ঠানে প্রধান অতিথি, সংবর্ধিত অতিথি ও বিশেষ অতিথিবৃন্দকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান করা হয়। স্কুলের শিক্ষার্থী সোহা অনুষ্ঠানে শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন। সমস্ত অনুষ্ঠান উপস্থাপনা করেন ব্যানিআন্ ব্রিটিশ স্কুলের শিক্ষিকা মাহমুদা ইয়াসমিন। প্রেস বিজ্ঞপ্তি।


  

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.