Sylhet Today 24 PRINT

‘ডিজিটাল চলচ্চিত্র নির্মাণ কর্মশালা ২০১৬’ এর উদ্বোধন আজ

সংবাদ বিজ্ঞপ্তি  |  ২৭ নভেম্বর, ২০১৬

বাংলাদেশ শিল্পকলা একাডেমি এবং ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির উদ্যোগে ‘ডিজিটাল চলচ্চিত্র নির্মাণ কর্মশালা ২০১৬’ এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

রোববার (২৭ নভেম্বর) সন্ধ্যা ৬ টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা ভবনের সেমিনার কক্ষে উদ্বোধনী অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অগ্রজ চলচ্চিত্রগ্রাহক ও আলোকচিত্রশিল্পী আনোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের প্রধান নির্বাহী ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন। অনুষ্ঠানে আলোচনায় অংশগ্রহণ করবেন প্রামাণ্যচলচ্চিত্র নির্মাতা সৈয়দ সাইফুল ওয়াদুদ হেলাল এবং চলচ্চিত্র গবেষক ও সমালোচক অধ্যাপক ফাহমিদুল হক। অনুষ্ঠানে প্রারম্ভিক আলোচনা করবেন ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির সভাপতি ও কর্মশালা পরিচালক বেলায়াত হোসেন মামুন। কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক নাট্যজন লিয়াকত আলী লাকী।

উদ্বোধনী অনুষ্ঠানের পর ২০১৫ সালে অস্কার পুরস্কারে সেরা চলচ্চিত্র হিসেবে পুরস্কৃত ‘স্পটলাইট’ চলচ্চিত্রিটি প্রদর্শিত হবে। চলচ্চিত্রটি নির্মাণ করেছেন যুক্তরাষ্ট্রের নির্মাতা টম ম্যাকার্থি। পুরো অনুষ্ঠানটি সকলের জন্য উন্মুক্ত থাকবে।

গত ২০১২ সাল থেকে প্রায় প্রতিবছর বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি যৌথভাবে ‘ডিজিটাল চলচ্চিত্র নির্মাণ কর্মশালা’ আয়োজন করে আসছে। ছয় মাস মেয়াদী এই কর্মশালায় স্বাধীন ধারার চলচ্চিত্র নির্মাণে উৎসাহী তরুণদের চলচ্চিত্র নির্মাণের তত্ত্বীয় ও কারিগরি প্রশিক্ষণ প্রদান করা হয়। এই কর্মশালার মাধ্যমে মূলত স্বাধীন ধারার চলচ্চিত্র নির্মাণ ও নির্মাণ বিষয়ক শিক্ষা প্রদান করা হয়ে থাকে। ২০১২ সাল থেকে এ পর্যন্ত মোট চারটি ‘ডিজিটাল চলচ্চিত্র নির্মাণ কর্মশালা’ অনুষ্ঠিত হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.