Sylhet Today 24 PRINT

উদীচী সিলেটের আয়োজনে ‘সত্যেন সেন স্মরণ’ অনুষ্ঠান বৃহস্পতিবার

সিলেটটুডে ডেস্ক |  ০৪ জানুয়ারী, ২০১৭

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর প্রতিষ্ঠাতা শিল্পী-সংগ্রামী, সাহিত্যিক, সাংবাদিক ও কৃষক নেতা সত্যেন সেন এর ৩৬তম মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার।

১৯৮১ সনের ৫ জানুয়ারি মৃত্যুবরণ করেন আজীবন সত্য, সুন্দর ও ন্যায়ের পক্ষে কথা বলা সত্যেন সেন। তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় উদীচী, সিলেট কার্যালয়ে (মডেল হাইস্কুল, মিরাবাজার, সিলেট) ‘সত্যেন সেন স্মরণ’ অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, সিলেট জেলা সংসদ। অনুষ্ঠানে সত্যেন সেন এর জীবন ও কর্মের উপর প্রবন্ধ পাঠ করবেন উদীচী, সিলেট এর সহ-সভাপতি মাধব রায়। সত্যেন সেন রচিত গণসংগীত পরিবেশন করবেন উদীচীর শিল্পীবৃন্দ।

প্রসঙ্গত, একটি অসাম্প্রদায়িক চেতনায় সমৃদ্ধ, মৌলবাদমুক্ত, সাম্যবাদী সমাজ গঠনের লক্ষ্যে ১৯৬৮ সালের ২৯ অক্টোবর সত্যেন সেন ও রণেশ দাশগুপ্তসহ বেশ কিছু প্রগতিশীল মুক্ত চিন্তার মানুষের সক্রিয় প্রচেষ্টায় প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী যা আজ দেশব্যাপী ৩৭৫টি শাখা নিয়ে দেশের বৃহত্তম সাংস্কৃতিক সংগঠন। সমাজ প্রগতির সংগ্রামে বিশেষ অবদানের জন্য দেশের একমাত্র সাংস্কৃতিক সংগঠন হিসেবে উদীচী ভূষিত হয়েছে রাষ্ট্রীয় সম্মান একুশে পদকে।

উদীচী আয়োজিত সত্যেন সেন স্মরণ অনুষ্ঠানে যথাসময়ে সংশ্লিষ্ট সকলের উপস্থিতির আহ্বান জানিয়েছেন উদীচী, সিলেট এর সভাপতি কবি এ কে শেরাম ও সাধারণ সম্পাদক ডা. অভিজিত দাস জয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.