Sylhet Today 24 PRINT

ছাতকে ৮টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত

সিলেটটুডে ডেস্ক |  ১৬ জানুয়ারী, ২০১৭

সুনামগঞ্জের ছাতকে বিভিন্ন হোটেল-রেস্টুরেন্ট, কনফেকশনারী ও কম্পিউটারের দোকানে অভিযান চালিয়ে জরিমানা প্রদান করেছে র‌্যাব-৯ এর ভ্রাম্যমাণ আদালত। এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব এ তথ্য জানায়।

রোববার (১৫ জানুয়ারি) সকাল সাড়ে ১১ টা থেকে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সিপিসি-৩, সুনামগঞ্জ ক্যাম্পের একটি বিশেষ দল এএসপি মোঃ আফজাল হোসেন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ হাফিজুর রহমানের নেতৃত্বে জেলার ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে। এ সময় ২ জনকে কারাদণ্ড ও ৪ লক্ষ ৮০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে ভোক্তা অধিকার আইন-২০০৯ এর ৫৩ ধারায় স্বাস্থ্য হানিকর খাবার রাখার দায়ে সোনার বাংলা রেস্টুরেন্ট এর মালিক নিজাম উদ্দিনকে ১ লক্ষ টাকা, বুরাইয়া রেস্টুরেন্টের মালিক শফিকুল ইসলামকে ১ লক্ষ টাকা, লন্ডন রেস্টুরেন্টের মালিক সাদেক আহম্মদ উজ্জ্বলকে ৫০ হাজার টাকা, ডায়না রেস্টুরেন্টের মালিক ফয়জুল হককে ১ লক্ষ ৫০হাজার টাকা, বিসমিল্লাহ রেস্টুরেন্টের মালিক আনোয়ার বাদশাকে ১০হাজার টাকা, দিঘলী চাকলপাড়ার রেস্টুরেন্টের মালিক নিজাম উদ্দিনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৩১(ক) ধারায় পণ্য উৎপাদনে ব্যবহৃত নমুনা সংগ্রহ না করায় বনফুল এন্ড কোং এর মালিক হুমায়ুন কবিরকে ১০ হাজার টাকা, বিএসটিআই আইন ১৯৮৫ এর ৩০/৩০(ক) ধারায় বিএসটিআই কর্তৃক অনুমোদন না থাকার দায়ে ফুলকলি এন্ড কোং এর ম্যানেজার রুহেল মুন্নাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং দণ্ড বিধি ২৯২ ধারায় কম্পিউটারে অশ্লীল ছবি সংরক্ষণ করার দায়ে কম্পিউটার সিডি দোকানের মালিক আল আমিনকে চার মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

গ্রেফতারকৃতদের জেলহাজতে প্রেরণ ও জরিমানাকৃত টাকা সরকারী কোষাগারে জমা প্রদান করা হয়েছে বলে জানিয়েছে র‍্যাব।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.