Sylhet Today 24 PRINT

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ‘ইনফরমেশন ও সাইবার সিকিউরিটি’ কর্মশালা অনুষ্ঠিত

সিলেটটুডে ডেস্ক |  ১২ মার্চ, ২০১৭

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি) সিলেট অঞ্চলের শাখা কর্মকর্তাদের জন্য 'ইনফরমেশন ও সাইবার সিকিউরিটি' শীর্ষক দিনব্যাপী সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১১ মার্চ) খাদিমনগরের ফ্রেন্ডস ইন ভিলেজ ডেভলাপমেন্ট বাংলাদেশ আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এমটিবির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. হাসেম চৌধুরী প্রধান অতিথি হিসেবে কর্মশালাটি উদ্বোধন করেন।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং এমটিবি অভ্যন্তরীণ নিরীক্ষা ও পরিপালন বিভাগের প্রধান গৌতম প্রসাদ দাস।

প্রধান অতিথি তাঁর উদ্বোধনী বক্তব্যে কর্মশালায় সক্রিয় অংশগ্রহণ করার জন্য অংশগ্রহণকারী কর্মকর্তাদের প্রতি সন্তোষ প্রকাশ করেন। সাইবার নিরাপত্তা এবং এর গুরুত্বপূর্ণ দিকগুলো সম্পর্কে পূর্ণাঙ্গ ধারণা গ্রহণ এবং এই নিরাপত্তা নিয়মগুলো ব্যাংকের অভ্যন্তরীণ নেটওয়ার্কে যাতে অনুসরণ করা হয়, এ বিষয়ে সচেতন থাকার জন্য তিনি উপস্থিত কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান। সেই সাথে ব্যাংকের গ্রাহকরা যাতে সাইবার নিরাপত্তা সম্পর্কে সজাগ থাকে সে জন্য তাদের মধ্যেও এই সচেতনতা ছড়িয়ে দেওয়ার প্রতি গুরুত্বারোপ করেন।

এছাড়া প্রধান অতিথি ব্যাংকের আইসিটি সিকিউরিটি পলিসি সঠিকভাবে সকলকে মেনে চলার পরামর্শ দেন। এতে করে ব্যাংকের তথ্য ও প্রযুক্তির নিরাপত্তা নিশ্চিত করা যাবে বলে তিনি মন্তব্য করেন।

বাংলাদেশ ব্যাংক এবং এমটিবির গাইডলাইন ও সার্কুলার এবং তথ্যপ্রযুক্তির নিরাপত্তা বিষয়ে সচেতনতা বৃদ্ধি এবং এর প্রতিরোধ কর্মকৌশল সম্পর্কে বিস্তারিত ধারণা প্রদান করাই ছিল এ কর্মশালার মূল উদ্দেশ্য।

এমটিবির সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং চিফ এন্টিমানি লন্ডারিং কম্পপ্লাইয়েন্স অফিসার স্বপন কুমার বিশ্বাস কর্মশালার উপস্থিত ছিলেন এবং কর্মশালাটি পরিচালনা করেন এমটিবির ইভিপি এবং গ্রুপ সিআইও মো. শাহ্ আলম পাটওয়ারী এবং গ্রুপ সিসো এ.কে.এম আহসান কবির।

কর্মশালায় এমটিবি সিলেট অঞ্চলের ৬টি শাখা, ব্রাহ্মণবাড়িয়া শাখা এবং এমটিবি সিকিউরিটিস সিলেট শাখা থেকে ৫২ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.