Sylhet Today 24 PRINT

জঙ্গিবাদের প্রতিবাদে সিলেটে সাংস্কৃতিক জোটের মানববন্ধন

সংবাদ বিজ্ঞপ্তি  |  ০১ এপ্রিল, ২০১৭

দেশব্যাপী জঙ্গিবাদের প্রতিবাদে ও জঙ্গিবাদ নির্মুলের দাবিতে সিলেটে মানববন্ধন ও সমাবেশ করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট।

শনিবার (১ এপ্রিল) সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, জঙ্গিবাদ একটি উন্নয়নশীল রাষ্ট্রের ভয়াবহ সমস্যা। এ সমস্যার দ্রুত সমাধান করা না গেলে ভবিষ্যতে এ দেশের মানুষকে আরো ভয়ানক পরিস্থিতির মোকাবেলা করতে হবে। সারাদেশে অব্যাহত জঙ্গিবাদের তাণ্ডবযজ্ঞ আমাদের স্মরণ করিয়ে দেয় তাদের শেকড় কতো গভীরে।

বক্তারা বলেন, দাম দিয়ে কেনা লাল-সবুজের মানচিত্রে যারা জঙ্গীবাদের কালিমা লেপন করতে মরিয়া, তারা কারা? এরা এদেশেরই কিছু কুলাঙ্গার পথভ্রষ্ট শ্রেণি, যারা এদেশের মাটিতে খেয়ে হৃষ্টপুষ্ট হয়ে পাকিদের বিগত হিসেব কায়েম করতে চায়। আর এরাই আজ নতুন লেবাসে সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক অঙ্গনে ভোল পাল্টিয়ে ঘাপটি মেরে বসে আছে। যার ভুলের মাশুল আজ গুনতে হচ্ছে এদেশের খেটে খাওয়া সাধারণ মানুষ থেকে প্রশাসনের সর্বোচ্চ স্তর পর্যন্ত।

সিলেটের আতিয়া মহলের প্রসঙ্গ টেনে বক্তারা বলেন, আতিয়া মহল শেষ হতে না হতেই আবারো মৌলভীবাজারে জঙ্গি হামলার ঘটনাই প্রমাণ করে, কারা এই অঞ্চলকে রক্তাক্ত করতে চায়। শুধু সিলেট নয়, সারাদেশ জুড়ে অব্যাহত জঙ্গিবাদের নাশকতা রোধে সত্যিকার অর্থে সকল দেশপেমিক নাগরিকদের ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই।

সম্মিলিত সাংস্কৃতিক জোট, সিলেটের সভাপতি জয়নাল আবেদীন জুয়েলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জামাল আহমদের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, খেলাঘর সিলেটের সভাপতি ও জোট নেতা তাজুল ইসলাম বাঙ্গালী, মহানগর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ও জোটের অন্যতম নেতা প্রিন্স সদরুজ্জামান চৌধুরী, ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মো. জুনু মিয়া, জোটের সহ-সভাপতি ছড়াকার অজিত রায় ভজন, শ্যামল সোম, মহানগর জাসদ নেতা সাংবাদিক আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, জোট নেতা ডি.কে জয়ন্ত, গীতিকার সিরাজ আনোয়ার, ছড়াকার কাজী শাহেদ, ছড়ামঞ্চ সিলেটের সভাপতি সিরাজ উদ্দিন শিরুল, ছড়াকার চন্দ্র শেখর দেব, ছড়াকার মতিউল ইসলাম মতিন, কবি ও সাংবাদিক দেবব্রত রায় দিপন, বাউল কালা মিয়া, দক্ষিণ সুরমা সাহিত্য পরিষদের সভাপতি আনোয়ার হোসেন মাষ্টার, আরকুম শাহ শিল্পী গোষ্ঠীর সভাপতি মুহিব আলী, বাউল বিরহী লাল মিয়া, সাংবাদিক সুনির্মল সেন, কবি অজয় বৈদ্য অন্তর প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.