Sylhet Today 24 PRINT

প্রাথমিক বিদ্যালয়ের বিজয়ী শিশু শিল্পীদের পুরস্কার বিতরণ ও অ্যালবাম প্রকাশ

সিলেটটুডে ডেস্ক |  ১৩ মে, ২০১৭

বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে বাংলাদেশের সকল সরকারি ও বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের অংশগ্রহণে অনুষ্ঠিত সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ এবং ২০০ জন প্রতিশ্রুতিশীল শিশুশিল্পীর অংশগ্রহণে ২০টি অডিও অ্যালবামের প্রকাশনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শনিবার (১৩ মে) আড়াইটায় একাডেমির জাতীয় নাট্যশালার লবিতে বাংলাদেশ শিল্পকলা একাডেমির শিল্পীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় ‘পিয়ানো ও সরোদ বাদন’।

বিকাল ৪টা ১০ মিনিটে মিলনায়তনে পুরস্কার প্রদান ও ২০টি অডিও অ্যালবামের প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. ইব্রাহীম হোসেন খান এবং স্বাগত বক্তব্য প্রদান করেন একাডেমির সংগীত, নৃত্য ও আবৃত্তি বিভাগের পরিচালক সোহরাব উদ্দীন।

আলোচনা শেষে মন্ত্রীর হাত থেকে প্রত্যেক বিষয়ে প্রথম পুরস্কার প্রাপ্ত শিল্পী গ্রহণ করেন স্বর্ণের মেডেল, দ্বিতীয় পুরস্কার প্রাপ্ত গ্রহণ করে রৌপ্য মেডেল ও তৃতীয় পুরস্কার প্রাপ্ত গ্রহণ করেন ব্রোঞ্জ মেডেল এবং সকল পুরস্কার প্রাপ্তদের জন্য সনদপত্র ও ২০টি অডিও অ্যালবামের সিডি। বিকাল ৫টায় সাংস্কৃতিক অনুষ্ঠানে ধন ধান্য পুষ্প ভরা এবং এ মাটি নয় জঙ্গিবাদের গানের কথায় ২টি সমবেত সঙ্গীত পরিবেশন করে প্রতিযোগিতায় প্রথম পুরস্কার প্রাপ্ত শিল্পী ও অডিও অ্যালবামে অংশগ্রহণকারী  শিল্পীগণ।

এরপর শিশুতোষ আবৃত্তি প্রতিযোগিতায় প্রথম পুরস্কার প্রাপ্ত শিল্পী আবিদা আনজুম অহনা, সমবেত নৃত্য পরিবেশন করে ইস্কাটন গার্ডেন উচ্চ বিদ্যালয়ের আমন্ত্রিত নৃত্যদল, রবীন্দ্রসংগীতে প্রথম পুরস্কার প্রাপ্ত শিল্পী আদর্শী চাকমা, নজরুল সংগীতে প্রথম পুরস্কার প্রাপ্ত শিল্পী সারারা জান্নাত অর্পিতা, দেশ ও মুক্তিযুদ্ধের গান প্রথম পুরস্কার প্রাপ্ত শিল্পী শাহরিয়ার আল সাদাত, উচ্চাঙ্গ নৃত্য প্রথম পুরস্কার প্রাপ্ত শিল্পী সমৃদ্ধা সাম্স, নজরুল/রবীন্দ্র আবৃত্তি প্রথম পুরস্কার প্রাপ্ত শিল্পী তানজিলা তাবাসসুম, একক অভিনয় প্রথম পুরস্কার প্রাপ্ত শিল্পী স্বাগত সাহা, লোকসংগীত প্রথম পুরস্কার প্রাপ্ত শিল্পী খিজির আহমেদ ভূঁইয়া, দ্বৈত অভিনয় প্রথম পুরস্কার প্রাপ্ত শিল্পী সাদমান সাকিব ও সামিন ইয়াসার, সাধারণ নৃত্য প্রথম পুরস্কার প্রাপ্ত শিল্পী মুশরাত জাহান অর্পি, বঙ্গবন্ধুর উপর রচিত গান পরিবেশন করে অডিও অ্যালবামে অংশগ্রহণকারী শিল্পী সুরাইয়া আক্তার সুবর্ণা, দেশাত্মবোধক গান পরিবেশন করে অডিও অ্যালবামে অংশগ্রহণকারী শিল্পী ফাইরুজ মালিহা, নজরুল সংগীত পরিবেশন করে অডিও অ্যালবামে অংশগ্রহণকারী প্রতিবন্ধী শিল্পী আনিকা তাবাসসুম উর্মি, ছড়া গান পরিবেশন করে অডিও অ্যালবামে অংশগ্রহণকারী শিল্পী জারিন খন্দকার জয়রিয়া, লোকসংগীত পরিবেশন করে অডিও অ্যালবামে অংশগ্রহণকারী শিল্পী নুজহাত সাবিহা পুষ্পিতা এবং অ্যাক্রোবেটিক প্রদর্শনী পরিবেশন করে বাংলাদেশ শিল্পকলা একাডেমি অ্যাক্রোবেটিক দল।

অনুষ্ঠান বাস্তবায়ন দায়িত্বে ছিলেন একাডেমির অর্থ বিভাগের উপপরিচালক মো. শহিদুল ইসলাম এবং সহকারি পরিচালক মো. আল হেলাল।

এছাড়াও সন্ধ্যা ৭টায় জাতীয় নাট্যশালা মিলনায়তনে অনুষ্ঠিত হয় লিয়াকত আলী লাকীর ভাবনা ও পরিকল্পনায় নৃত্যপরিচালক লুবনা মরিয়ম, বেনজির সালাম, ফারহানা চৌধুরী বেবী এবং প্রিয়াংকা প্যারিস র‌্যাচেলের নৃত্য পরিচালনায় বেশ কয়েকটি সংগঠনের নৃত্যশিল্পীদের অংশগ্রহণে সৃজনের জন্য নির্মিত সুরে বিশেষ নৃত্যানুষ্ঠান সৃজনে ছন্দে, আনন্দে মঞ্চস্থ হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.