Sylhet Today 24 PRINT

কবি লুৎফা আহমদ লিলির প্রথম কাব্যগ্রন্থের প্রকাশনা উৎসব সম্পন্ন

সিলেটটুডে ডেস্ক |  ২০ মে, ২০১৭

কবিরা সমাজ পরিবর্তনের চিন্তা করেন। কবিতার মাধ্যমে সমাজের অনেক অসঙ্গতির প্রতিচ্ছবি উঠে আসে। যারা কবি তারা সমাজের নানা কুসংস্কার তুলে ধরেন। যারা লেখালেখির সঙ্গে জড়িত তারা কুসংস্কার থেকে থাকেন অনেক দূরে। পরিবর্তন প্রকাশনার মাধ্যমে সমাজের অনেক পরিবর্তন হবে। এ জগতে কবিরা যারা এসেছেন তারা আমাদের চলার পথ সহজ করে দিয়েছেন। শুক্রবার সন্ধ্যায় সিলেটের জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত প্রকাশনা অনুষ্ঠানে বক্তারা এ কথাগুলো বলেন।

‘প্রীতির বন্ধনে কবিতা হোক সম্প্রীতি’ এই শ্লোগানকে সামনে রেখে কবি লুৎফা আহমদ লিলির প্রথম কাব্যগ্রন্থ ‘পরিবর্তন’ এর প্রকাশনা অনুষ্ঠান। প্রধান অতিথির বক্তব্য দেন সাহিত্য গবেষক, কবি প্রাকৃতজ শামীমরমী টিটন।

প্রকাশনা কমিটির আহবায়ক সাংবাদিক ফয়সল আহমদ বাবলুর সভাপতিত্বে ও ফাতেমা বেগম তুলি ও প্রিয়া দেবীর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার গীতিকার এস.এম রোকন উদ্দিন, বিশ্বনাথ ডিগ্রি কলেজের অধ্যক্ষ সিরাজুল হক, সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক কবীর খান, অধ্যক্ষ মো. সুজাত আলী রফিক, কবি নুরুল হক. কবি জুয়েল মাহমুদ কানুনজী, ছাতক উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা এনামুর রহিম বাবর, ইউনিভার্সাল কলেজের অধ্যক্ষ প্রফেসর কুদরত এ এলাহি।

শুরুতেই স্বাগত বক্তব্য দেন সদস্য সচিব ওয়াহিদুর রহমান। অন্যানের মধ্যে বক্তব্য দেন সিলেট খেলাঘরের সভাপতি তাজুল ইসলাম বাঙালী, কবি মোস্তাক আহমদ, শিক্ষক সাইদুল ইসলাম, চিরন্তন সভাপতি শাহজাহান আহমদ প্রমুখ। কাব্যগ্রন্থের উপর আলোচনা করেন কবি আব্দুল মুকিত অপি।

প্রকাশনা শেষে কবিতা উৎসবে সিলেটের নবীন ও প্রবীন কবিরা অংশ নেন। রাতে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করে মাদক ও যৌতুক বিরোধী সামাজিক সংগঠন চিরন্তন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.