Sylhet Today 24 PRINT

অভিমত বের হয়েছে

সিলেটটুডে ডেস্ক |  ০৪ জুন, ২০১৭

শিল্প সাহিত্য সংস্কৃতির মননশীল ম্যাগাজিন অভিমত-এর এপ্রিল সংখ্যা বের হয়েছে। মোট ৩৭ জন লেখকের লেখায় সমৃদ্ধ লন্ডন-সিলেটের এই যৌথ প্রকাশনা সম্পাদনার দায়িত্বে রয়েছেন লেখক গবেষক সাংবাদিক অপূর্ব শর্মা। বর্তমান সংখ্যাটি সাজানো হয়েছে প্রবন্ধ, ইতিহাস, স্মরণ, মুক্তিযুদ্ধ, ভ্রমণ, মূল্যায়ণ, গল্প, কবিতা এবং গ্রন্থালোচনা দিয়ে। চলতি সংখ্যার প্রচ্ছদ করেছেন ইসমাইল গণি হিমন।

নব পর্যায়ের ষষ্ঠ সংখ্যায় প্রবন্ধ লিখেছেন প্রখ্যাত কথাসাহিত্যিক সেলিনা হোসেন, অধ্যক্ষ রসময় মোহান্ত ও অধ্যক্ষ ডক্টর আবুল ফতেহ ফাত্তাহ। ইতিহাস বিষয়ে লিখেছেন শেখ ফজলে এলাহী। স্মরণ বিভাগে অপূর্ব শর্মা, উজ্জ্বল দাশ, পিয়াস মজিদের লেখা ছাপা হয়েছে। মুক্তিযুদ্ধ বিষয়ে লিখেছেন জুয়েল রাজ। নন্দলাল শর্মা লিখেছেন ভ্রমণ নিয়ে। মূল্যায়ণ বিভাগে পায়েল সেনগুপ্ত ও আদ্রীশ বিশ্বাসের লেখা ছাপা হয়েছে। গল্প লিখেছেন আমেনা আফতাব, শিরিন আক্তার ও মহি মুহাম্মদ। কবিতা লিখেছেন-বিপুল চক্রবর্তী, স্বপন নাথ, শামস নূর, মুনিরা চৌধুরী, মাশুক ইবনে আনিস, পুলিন রায়, রেহান কৌশিক, সুজাতা চৌধুরী, খালেদ রাজ্জাক, হুমায়ূন আকাশ, আহমাদ সেলিম, পৃথ্বীশ চক্রবর্ত্তী, তোফায়েল কামাল, জয়দেব কর, সুব্রত সানি, শহীদ সারওয়ার আলো, মুর্শিদা আখতার মিলি, আহমেদ ইউসুফ, মহুয়া কাওসার, যুবরাজ ভুঁইয়া এবং সজল ছত্রী। গ্রন্থালোচনা করেছেন নৃপেন্দ্রলাল দাশ ও মিহিরকান্তি চৌধুরী।

অভিমত সম্পাদক অপূর্ব শর্মা জানান, অভিমতের চলতি সংখ্যাটি নব পর্যায়ের ষষ্ঠ সংখ্যা। এ বছর অভিমত ১৩ বর্ষে পা দিয়েছে। গত দেড় বছর ধরে নিয়মিতই বের হচ্ছে পত্রিকাটি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.