Sylhet Today 24 PRINT

লিডিং ইউনিভার্সিটির ইসলামী স্টাডিজ বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সিলেটটুডে ডেস্ক |  ১০ জুন, ২০১৭

লিডিং ইউনিভার্সিটির ইসলামী স্টাডিজ বিভাগের উদ্যোগে মাহে রমযানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৯ জুন) মাহে রমযানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল বিশ্ববিদ্যালয়ের সুরমা টাওয়ারস্থ হল রুমে বিভাগীয় প্রধান প্রফেসর মোঃ আবুল কালাম চৌধুরীর সভাপতিত্বে ও অত্র বিভাগের শিক্ষক মুহাম্মদ জিয়াউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মোঃ কামরুজ্জামান চৌধুরী। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. ফয়জুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এস এম আলী আক্কাস, মানবিক ও আধুনিক ভাষা অনুষদের ডীন প্রফেসর ড. আবদুল্লা হিল বাকী। আরোও উপস্থিত ছিলেন  আজমিরিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা টিটন খীসা, ইসলামী ফাউন্ডেশন এর সহকারী পরিচালক গবেষক শাহ মোঃ নজরুল ইসলাম, অধ্যাপক এনামুল হক, অত্র বিভাগের শিক্ষক ফজলে এলাহী মামুন প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন মাহে রমযান পবিত্র কুরআন নাযিলের মাস। এ মাসের  শিক্ষা নিয়ে মানুষ স্বীয় জীবন পরিচালনা করলে শান্তিময় সমাজ, দেশ প্রতিষ্ঠান গঠন করা সম্ভব। তিনি আরোও বলেন রমযানের সিয়াম ফরয করা হয়েছে যাতে করে আমরা মুত্তাকী হতে পারে। তিনি ইসলামী স্টাডিজ বিভাগের শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের উদ্দেশ্যে বলেন অত্র বিভাগ প্রতিষ্ঠা করা হয়েছে যুগের চাহিদা অনুযায়ী যুগোপযোগী শিক্ষার পাশাপাশি ইসলামী শিক্ষার প্রচার-প্রসারে কাজ করা।

প্রধান আলোচক তাঁর বক্তব্যে মাহে রমযানে মুমিনদের করণীয় ও এর শিক্ষাকে কাজে লাগিয়ে পুরো বছর এর চর্চা অব্যাহত রাখার উপর গুরুত্বারোপ করেন। বিশেষ অতিথির বক্তব্যে প্রফেসর ড. এস এম আলী আক্কাস বলেন, মুমিনের ইবাদত কবুলের অন্যতম শর্ত হচ্ছে মানুষের অর্থনৈতিক জীবনে ইসলামী শরীআহের অনুসরণ। তাই মানুষের অর্থনৈতিক জীবন কীভাবে শরীআহের আলোকে পরিচালিত করা যায় সেজন্য ইসলামিক স্টাডিজ বিভাগের পাঠ্যক্রমে ইসলামী অর্থনীতি উপর জোর দিয়ে মেজর কোর্স হিসেবে ইসলামী অর্থনীতি ও ব্যাংকিং কে অন্তর্ভুক্ত করা হয়েছে। পরিশেষে দেশ ও জাতির কল্যাণের জন্য মহান আল্লাহর দরবারে প্রার্থনা করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.