Sylhet Today 24 PRINT

সিলেটের আখালিয়ায় টিলাকাটার বিরুদ্ধে প্রশাসনের অভিযান

সংবাদ বিজ্ঞপ্তি |  ২২ জুন, ২০১৭

সিলেট নগরীর আখালিয়ায় টিলাকাটা বিরোধী দুটি পৃথক অভিযান চালিয়েছে সদর উপজেলা প্রশাসন। বুধবার (২১ জুন) বিকেলে সিলেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাইজার মোহাম্মদ ফারাবীর নেতৃত্বে এই অভিযান চালানো হয়। সিলেট সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার বিকেলে টিলাকাটা বিরোধী অভিযানকালে নগরীর ব্রাহ্মণশাষনের গ্রীনভিউ আবাসিক এলাকায় জনৈক প্রবাসী মতিলাল দাসের বিরুদ্ধে টিলা কেটে ভবন নির্মাণের অভিযোগ প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা নেয়ার জন্য উপজেলা ভূমি প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরকে নির্দেশ দেয়া হয়। টিলা কেটে ভবন নির্মাণ কাজ পরিচালনার ফলে আশপাশের প্রায় ১০টি বসতবাড়ির লোকজন ভূমিধ্বসের ঝুঁকিতে রয়েছেন। 

পরে নিকটবর্তী হাওলাদার পাড়ায় আরেকটি অভিযান পরিচালনা করা হয়। এসময় হাওলাদার পাড়ায় জনৈক অজিতের বিরুদ্ধে একটি টিলা কেটে সাবাড় করার প্রমাণ পাওয়া যায়। টিলা কাটার সমান কারণে আশপাশের বাড়িঘর ও নালা নর্দমা মাটি-বালুতে ভরাট হয়ে গেছে। বৃষ্টির পানি ও বালুমাটি ঢুকে আশপাশের প্রায় ২০টি বাসা বাড়ি বসবাস অনুপযোগী হয়ে পড়ে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাইজার মোহাম্মদ ফারাবি জানান, যারা টিলাকেটে পরিবেশ ধ্বংস করে বাসা-বাড়ি তৈরি করেছে তাদের তালিকা করা হয়েছে। এদের বিরুদ্ধে নিয়মিত মামলা হবে। অভিযান টের পেয়ে তারা পালিয়ে যাওয়ায় তাৎক্ষনিক তাদেরকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

অভিযানে অন্যানের মধ্যে অংশ নেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাজী আরিফুর রহমান, পরিবেশ পরিদপ্তর সিলেট এর পরিদর্শক আবুল মনসুর মোল্লা, সিলেট সিটির ৮ নং ওয়ার্ড কাউন্সিলর ইলিয়াছুর রহমান।



টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.