Sylhet Today 24 PRINT

সংবাদপত্র এবং সাংবাদিকদের উপর নির্যাতনের প্রতিবাদে মতবিনিময় সভা

সংবাদ বিজ্ঞপ্তি |  ০৫ জুলাই, ২০১৭

সিলেটের বহুল প্রচারিত সিলেটের ডাক পত্রিকা বন্ধের প্রতিবাদে এবং অবিলম্বে পত্রিকার প্রকাশনা চালুর দাবিতে সিলেট নগরীর বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের যৌথ উদ্যোগে সোমবার রাতে নগরীর শিবগঞ্জে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
 
সংবাদপত্র পাঠক ফোরাম সিলেটের সভাপতি, সিনিয়র সাংবাদিক ও সম্মিলিত পেশাজীবি পরিষদের সমন্বয়কারী মতিউল বারী চৌধুরী খুর্শেদ উক্ত সভায় সভাপতিত্ব করেন।

শাহপরাণ যুব কল্যাণ সংস্থার আহ্বায়ক সাইফুল ইসলাম ও দৈনিক সিলেটের ডাক পাঠক ফোরামের সভাপতি মাজহারুল ইসলাম মুর্শেদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় সভাপতির বক্তব্যে মতিউল বারী চৌধুরী খুর্শেদ বলেন, কোন নিয়মনীতির তোয়াক্কা না করে একের পর এক সংবাদপত্র বন্ধ করে মানুষের মত প্রকাশের অধিকার কেড়ে নেওয়া হচ্ছে। জনপ্রিয় টেলিভিশন চ্যানেল ও পত্রিকার প্রকাশনা বন্ধ করে দেওয়া, সাংবাদিকদের গ্রেফতার, দমন, নিপীড়ন, নির্যাতন ও ৫৭ ধারার নামে সাংবাদিকদের হয়রানি করা- এগুলো কোন সভ্য সমাজের লক্ষণ হতে পারে না।

তিনি বলেন, সংবাদপত্র এবং সাংবাদিকদের উপর দমন নিপীড়ন নির্যাতন মুক্তিযুদ্ধের চেতনা এবং গণতান্ত্রিক মূল্যবোধের পরিপন্থি।
সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন মানব কল্যাণ সমিতির সভাপতি ও সিটি কাউন্সিলর আব্দুর রকিব তুহিন, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা পরিষদের আহ্বায়ক জয়দেব চক্রবর্তী জয়ন্ত, রেনেসা আসর এর সভাপতি রুজেল আহমদ চৌধুরী, সুরমা সমাজকল্যাণ সংস্থার উপদেষ্টা মিফতাউল কবির মিফতা, পূঁজা ফ্রন্টের সদস্য সচিব দিপক রায়, দুর্বার তরুণ সংঘের সভাপতি জয়নাল আহমদ, অগ্রদূত সামাজিক সাংস্কৃতিক সংস্থার সভাপতি জুয়েল আহমদ, মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক নিজাম আহমদ, শাহাজালাল যুব সংঘের আহ্বায়ক রুহেল আহসান, জালালাবাদ কল্যাণ সংস্থার সদস্য সচিব সিকান্দার ইসলাম শিপলু, একতা যুব সমিতির সভাপতি নুরুল হোসেন সোহাগ, টেলিভিশন ভিউয়ার্স এসোসিয়েশনের সভাপতি শায়েক উল আলম চৌধুরী, মুক্তাঙ্গণ সমবায় সমিতির সাংগঠনিক সম্পাদক রাহাদ আহমদ, শাপলা তরুণ সংঘের সহ সভাপতি শাহিনুল ইসলাম শামীম, সচেতন ছাত্র সমাজের আরিফ আহমদ ও আব্দুল ইমন মুন্না, সিলেটের ডাক পাঠক ফোরামের আব্দুর রহমান, রুহুল আমিন, আব্দুল্লাহ, শিবগঞ্জ যুব সমাজের পাবেল আহমদ, সিলেট ব্যবসায়ী ফোরামের রুম্মান আহমদ রাফি, আব্দুল মোমিন পারভেজ, সাইফুল ইসলাম ও শ্রী প্রেম লাল চন্দ্র প্রমুখ।

সোমবার সন্ধ্যা রাত থেকে গভীর রাত পর্যন্ত অনুষ্ঠিত সভায় বক্তারা অবিলম্বে দৈনিক সিলেটের ডাক খুলে দেওয়া এবং দেশব্যাপী সংবাদপত্র ও সাংবাদিকদের উপর দমন নিপীড়ন, নির্যাতন বন্ধের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। সভা থেকে ইলেকট্রনিক্স মিডিয়া, সংবাদপত্র ও সাংবাদিকদের উপর দমন নিপীড়ন নির্যাতনের বিরুদ্ধে তীব্র জনমত গড়ে তুলার জন্য দলমত নির্বিশেষে সিলেটের সুশীল সমাজসহ সকল বিবেকবান জনতার প্রতি আহ্বান জানানো হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.