Sylhet Today 24 PRINT

আন্তর্জাতিক আইন বিষয়ক কর্মশালা ও গবেষণা প্রবন্ধ উপস্থাপন

সিলেটটুডে ডেস্ক |  ১০ আগস্ট, ২০১৭

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অনুষ্ঠিত হয়েছে আন্তর্জাতিক আইনবিষয়ক আবাসিক কর্মশালা। উক্ত কর্মশালায় গবেষণা প্রবন্ধ উপস্থাপন করে অংশগ্রহণ করেন নর্থ ইস্ট ইউনিভার্সিটির আইন ও বিচার বিভাগের প্রভাষক মো. ফরিদউজ্জান।

আইন শিক্ষা, গবেষণা ও শিক্ষাঙ্গনে আন্তর্জাতিক আইনের ক্রমবর্ধমান গুরুত্বকে সামনে রেখে সম্প্রতি তিন দিনের এ কর্মশালা অনুষ্ঠিত হয়। যৌথভাবে কর্মশালার আয়োজন করে জাবি আইন ও বিচার বিভাগ এবং বার্মিংহাম ল স্কুল, ইংল্যান্ড। ‘তৃতীয় বিশ্বে আন্তর্জাতিক আইন গবেষণা ও শিক্ষণ’ শিরোনামের কর্মশালায় অংশ নেন মোট ২৬ জন শিক্ষক ও গবেষক।

কর্মশালাটি উদ্বোধন করেন জাবির উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। এতে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও আইন অনুষদের ডিন অধ্যাপক শেখ মো. মনজুরুল হক।

উক্ত সভায় সভাপতিত্ব করেন আইন ও বিচার বিভাগের বিভাগীয় প্রধান এবং কর্মশালার আহ্বায়ক কে এম সাজ্জাদ মহসীন।

উক্ত কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন ন্যাশনাল ইউনিভার্সিটি অব সিঙ্গাপুরের অধ্যাপক এন্টোনি অ্যাঙ্গি এবং ইউনিভার্সিটি অব বার্মিংহামের শিক্ষক মুহম্মদ শাহাবুদ্দিন।

কর্মশালায় আন্তর্জাতিক আইন শিক্ষা ও গবেষণায় উন্নততর পন্থা অবলম্বনের প্রতি আলোকপাত করা হয়। পাশাপাশি শিক্ষকদের প্রশিক্ষণ ও সক্ষমতা বাড়ানোর লক্ষ্যে পরিচালিত হয় নানা কর্মপন্থা।

কর্মশালায় বিভিন্ন বিষয়ে আলোচনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন এবং শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান, অধ্যাপক বোরহান উদ্দিন খান প্রমুখ।

কর্মশালায় সিলেট থেকে নর্থ ইস্ট ইউনিভার্সিটির আইন ও বিচার বিভাগের প্রভাষক মো. ফরিদউজ্জামান সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও গবেষক নিজ নিজ গবেষণাপত্র উপস্থাপন করেন ও বিভিন্ন সেশনে অংশ নেন।

কর্মশালায় অংশ নেন খন্দকার কোহিনূর আখতার ঊর্মি, শিরিন সুলতানা, প্রীতিকণা শিকদার, ওমর ফারুক ফাহিম, ইমরান আজাদ, সারাবান টি জামান, তাসমিয়া সাবেরা, সুলতানা জাহান, বায়েজিদ হোসেন, নওরীন রহিম, কাজী ওমর ফয়সাল প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.