Sylhet Today 24 PRINT

জামালগঞ্জে নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত

জামালগঞ্জ প্রতিনিধি |  ০৯ ডিসেম্বর, ২০১৭

‘কেউ রবে না পিছিয়ে,নারী ও মেয়ে শিশু নির্যাতন মুক্ত জীবন চাই’ এই প্রতিপাদ্য শনিবার (৯ ডিসেম্বর) পালিত হলো ১৬ দিন ব্যাপী ‘নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস’।

কেয়ার বাংলাদেশের কারিগরি সহযোগিতায় জৈন্তিয়া ছিন্নমূল সংস্থা (জেছিস) কর্তৃক বাস্তবায়িত টিপিং পয়েন্ট প্রকল্পের পক্ষ থেকে আয়োজিত উন্মুক্ত কুইজ প্রতিযোগিতা, বিতর্ক প্রতিযোগিতা, দিবস ভিত্তিক আলোচনা ও বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জামালগঞ্জ উপজেলার সম্মানিত উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ শামীম আল ইমরান।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান জনাব হাফিজা আক্তার দিপু।

দিবসের তাৎপর্যের উপর ভিত্তি করে নির্মিত কুইজ প্রতিযোগিতাটি সঞ্চালন করেন টিপিং পয়েন্ট প্রকল্পের কর্মকর্তা জনাব সুরাইয়া সুলতানা । পরে কিশোর-কিশোরীদের অংশগ্রহণে একটি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিতর্কের বিষয় ছিল ”একমাত্র সামাজিক সচেতনতাই পারে নারী নির্যাতন নির্মূল করতে” । উক্ত বিতর্ক প্রতিযোগিতায় মোডারেটর হিসেবে ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান জনাব হাফিজা আক্তার দিপু, বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন জনাব মোঃ শেফাউল আলম (উপজেলা মৎস্য কর্মকর্তা), মীর আব্দুল্লাহ আল মামুন(উপজেলা শিক্ষা কর্মকর্তা), শেখ আয়েশা বেগম(সভাপতি, মহিলা পরিষদ জামালগঞ্জ)। বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় পক্ষ দলের শাম্মু, পপি ও মেহেদী হাসান। রানার্সআপ হয় বিপক্ষ দলের বিউটি, শামসুল আলম ও রাকিবা।

বিতর্ক প্রতিযোগিতায় শেষ্ঠ বক্তা হিসেবে নির্বাচিত হয় বিপক্ষ দলের বিউটি আক্তার। আলোচনা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জনাব স্বপন কুমার দত্ত (উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা), রুম্মানা বেগম(প্রজেক্ট ম্যানেজার-জেসিস টিপিপি), জামালগঞ্জ প্রেসক্লাব সভাপতি আব্দুল আহাদ,  মোঃ ওয়ালিউল্লাহ সরকার (সভাপতি সাংবাদিক ফোরাম ), বিধান চক্রবর্তী প্রধান শিক্ষক জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও হাওর বাঁচাও জামালগঞ্জ বাঁচাও আন্দোলনের আহবায়ক গুল আহমদ, মাসুদ আব্দুল্লাহ চৌধুরী (এমএন্ডই অফিসার জেসিস টিপিপি) প্রমুখ।

আলোচনা সভার শেষে কুইজ ও বিতর্ক প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও অন্যান্য অতিথিবৃন্দ। প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন ”নারীরা ক্রমশ এগিয়ে যাচ্ছে। নারীরা নিজস্ব প্রচেষ্টায় সর্বক্ষেত্রে যোগ্যতার স্বাক্ষর রাখছে”। অনুষ্ঠানের শেষাংশে উপস্থিত সকলেই এক মনোজ্ঞ বেলুন র‌্যালিতে অংশগ্রহণ করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.