Sylhet Today 24 PRINT

মাদকদ্রব্যের ভয়াল গ্রাস থেকে তরুণ সমাজকে রক্ষা করতে হবে: নাজমানারা খানুম

সিলেটটুডে ডেস্ক |  ০২ জানুয়ারী, ২০১৮

সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম বলেছেন, মাদকের কুফল সম্পর্কে ব্যাপক সচেতনতা সৃষ্টি করতে হবে। মাদকের ভয়াবহতা সম্পর্কে গণমাধ্যম সহ বিভিন্ন প্রচার মাধ্যমে প্রচার প্রচারণা বৃদ্ধি করতে হবে।

মঙ্গলবার (২ জানুয়ারি) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মাদকদ্রব্য অধিদপ্তর কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, মাদক একটি জীবনকে ধ্বংস করে দেয়। তার সাথে ক্ষতিগ্রস্ত হয় একটি পরিবার। তাই মাদকদ্রব্যের ব্যবহার ও তা প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। তবেই মাদকদ্রব্যের ভয়াল গ্রাস থেকে তরুণ সমাজকে রক্ষা করা সম্ভব হবে। অর্থের লোভে আজ মরণ নেশা ইয়াবা তরুণদের হাতে তুলে দিচ্ছে কিছু মাদক ব্যবসায়ী। যা এখন সমাজের বিভিন্ন পর্যায়ে বিস্তার লাভ করেছে। মাদক ব্যবসায়ীরা যুব সমাজকে ধ্বংসের মুখে ঠেলে দিয়ে নিজেদের টাকার পাহাড় গড়ছে। পাড়া মহল্লায় এদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা এখন জরুরী।

আলোচনা সভার পূর্বে পায়রা ও বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের সূচনা হয়। পরে নগরীতে একটি র‌্যালি বের করা হয়।

সভায় সভাপতিত্ব করেন সিলেট জেলা প্রশাসক রাহাত আনোয়ার। জান্নাতুল নাজনীন আশার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট রেঞ্জের ডিআইজি বিপিএম মো. কামরুল আহসান, এসএমপি পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট আফতাব চৌধুরী, পুলিশ সুপার মো. মনিরুজ্জামান প্রমুখ।

আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কালেক্টরেট জামে মসজিদের পেশ ইমাম মো. শাহ আলম। স্বাগত বক্তব্য রাখেন বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ে সিলেটের অতিরিক্ত পরিচালক মো. জাফরুল্ল্যাহ কাজল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.