Sylhet Today 24 PRINT

সুনামগঞ্জ-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী জাহাঙ্গীর

সিলেটটুডে ডেস্ক |  ১৭ ফেব্রুয়ারী, ২০১৮

সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার) আসনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নির্বাচন করতে চান তরুণ সমাজসেবী ও বঙ্গবন্ধু গবেষণা সংসদের সাধারণ সম্পাদক টি.এইচ.এম জাহাঙ্গীর।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সিলেট জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিপ্রায় ব্যক্ত করে তিনি বলেন, ‘আমি ছাতক ও দোয়ারাবাজারবাসীর জন্য কাজ করতে চাই। আলোকিত এলাকা হিসেবে গড়ে তুলতে চাই এ দুই উপজেলাকে। আর এজন্য আমি আগামী নির্বাচনে এ আসনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করতে চাই। আশা করি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আমাকে এ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন দেবেন’।

সংবাদ সম্মেলনে সিলেট রত্ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও বাংলা টাইমসের প্রধান সম্পাদক টি.এইচ.এম জাহাঙ্গীর বলেন, ‘১৯৮৭ সাল থেকে ছাত্রলীগের মাধ্যমে রাজনীতিতে আমার পথচলা শুরু। এরপর থেকে বাংলাদেশ ছাত্রলীগ ও আওয়ামী লীগের একজন তৃণমূল কর্মী হিসেবে সাংগঠনিক কাজে অংশগ্রহণ করি। এ সময় আমি বর্ষীয়ান রাজনীতিবিদ দেওয়ান ফরিদ গাজী ও ডা. হারিছ আলীসহ অনেকের সান্নিধ্য পেয়েছি। তাছাড়া শাহ্জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সাবেক উপাচার্য প্রফেসর হাবিবুর রহমানের স্নেহ দিকনির্দেশনা পেয়ে সিলেটের প্রগতিশীল চিন্তা চেতনায় বিশ্বাসী একঝাক কর্মী নিয়ে সিলেটে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে গঠন করি ‘জয় বাংলা সাহিত্য পরিষদ’। প্রতিষ্ঠাকালীন সময় থেকে অক্লান্ত পরিশ্রম করে দীর্ঘদিন সাংগঠনিক দায়িত্ব পালন করি এ সংগঠনের।’

তিনি বলেন, ‘এখন আমি ঢাকা থেকে প্রকাশিত বাংলা টাইমস ম্যাগাজিন ও অনলাইন বাংলা টাইমস ডট কমের প্রধান সম্পাদক ও দৈনিক স্বাধীন বাংলা পত্রিকার যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করছি। তাছাড়া দেশরত্ন শেখ হাসিনা, আমাদের বঙ্গবন্ধু, ৭ই মার্চের মহাকাব্য, আওয়ামী লীগের ইতিহাস ও ঐতিহ্য, রত্নগর্ভা সিলেটসহ অনেকগুলো গুরুত্বপূর্ণ ও পাঠকপ্রিয় গ্রন্থ সম্পাদনা করেছি।

জাহাঙ্গীর বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও চেতনা বুকে ধারণ করে দেশরত্ন শেখ হাসিনার একজন কর্মী হিসেবে কাজ করে যাচ্ছি। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে বাংলাদেশ দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। কিন্তু সঠিক নেতৃত্বের অভাবে ছাতক ও দোয়ারাবাজার উপজেলার উন্নয়ন অনেকটা বাধাগ্রস্থ হচ্ছে। এ দুই উপজেলা ও দেশের অন্যান্য এলাকার মতো উন্নয়নের পরশ পাক এ বিষয়টিই আমি চাই। তাই আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে প্রার্থী হতে চাই আগামী নির্বাচনে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যদি আমাকে মনোনয়ন দেন তবে নির্বাচনে বিজয়ী হয়ে নিজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ করে ছাতক-দোয়ারাবাজারকে আলোকিত এলাকায় রূপ দেব।’

তিনি বলেন, ‘আমি ছাতক-দোয়ারাবাসীর কল্যাণে আজীবন কাজ করতে চাই। ছাতকবাসীর দীর্ঘদিনের স্বপ্ন এ উপজেলাকে জেলায় রূপান্তর করতে চাই। ইতিমধ্যে ঢাকায় ‘ছাতক জেলা বাস্তবায়ন আন্দোলন নামে’ আমার নেতৃত্বে একটি সংগঠনের আত্মপ্রকাশও ঘটেছে। আমাকে আওয়ামী লীগের মনোনয়ন প্রদান করলে এবং সংসদ সদস্য নির্বাচিত হলে ছাতক ও দোয়ারাবাজারকে শান্তির জনপদে পরিণত করবো। ছাতকের রেল যোগাযোগ আধুনিকায়ন, সিলেট-ছাতক, সিলেট-সুনামগঞ্জ সড়ককে চার লেনে উন্নীত করা হবে। ছাতক ও দোয়ারাবাজারের সুরমা নদীর তীরে অর্থনৈতিক অঞ্চল, ইকো পার্ক, বিসিক শিল্প নগরী, ক্ষুদ্র ও কুটির শিল্প, গার্মেন্টস, ইন্ডাস্ট্রিসহ বিভিন্ন শিল্প কারখানা গড়ে তোলা হবে। গ্যাস সংযোগ দেওয়া হবে ছাতক-দোয়ারার প্রতিটি ঘরে। গড়ে তোলা হবে স্কুল ও কলেজসহ তথ্য ও প্রযুক্তিনির্ভর কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান। তাছাড়া সুরমা নদীর গুরুত্বপূর্ণ স্থানগুলোতে আধুনিক সেতু নির্মাণ, চিকিৎসা সেবার মানোন্নয়ন, আধুনিক হাসপাতাল স্থাপন, কৃষি জমি রক্ষা করে পরিকল্পিতভাবে আবাসন ব্যবস্থা, নারী ও শিশুবান্ধব সমাজ গঠন, প্রতিবন্ধী ও বয়স্কদের খাদ্য, চিকিৎসা ও নিরাপত্তা নিশ্চিত করা এবং মা ও শিশুদের অকাল মৃত্যু ও পুষ্টিহীনতা থেকে রক্ষায় গ্রহণ করা হবে প্রয়োজনীয় পদক্ষেপ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.