Sylhet Today 24 PRINT

বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্রের আন্তর্জাতিক নারী দিবস পালন

সংবাদ বিজ্ঞপ্তি |  ০৮ মার্চ, ২০১৮

উন্নত নৈতিকতা ও মূল্যবোধের ঝাণ্ডা তুলে ধরুন ও নারী শিশুর উপর সকল প্রকার নির্যাতনের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলুন এই শ্লোগানকে সামনে রেখে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বৃহস্পতিবার (৮ মার্চ) মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়।

সিলেটের সিটি পয়েন্টে বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র সিলেট জেলার আহবায়ক তামান্না আহমদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইসরাত রাহী রিশতার পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার আহবায়ক কমরেড উজ্জল রায়, নারীমুক্তি কেন্দ্র সিলেট জেলার নেতা মিতা সিং, লক্ষ্মী পাল প্রমুখ।

সমাবেশে বক্তাগণ, ঘরে বাইরে নারী নির্যাতন, নারী হত্যা, ধর্ষণ, ফতোয়া, যৌতুক, উত্যক্তকরণসহ সকল নির্যাতনের বিরুদ্ধে ও নারী নির্যাতনকারী, খুনি ও ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন এবং বর্তমানের যে বিকারহীনতার সংস্কৃতি তার বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

এসময় বক্তারা বলেন, সারা পৃথিবীতে যখন বাল্য বিবাহের হার কমেছে তখন বাংলাদেশে এই হার বেড়েছে। বাল্য বিবাহ নিরোধ আইনে বয়সের সীমারেখা বিশেষ বিশেষ ক্ষেত্রে শিথিল করা হয়েছে। বাংলাদেশের গণপরিবহনে ৯৪ শতাংশ নারী যৌন নিপীড়নের শিকার।

সমাবেশ থেকে বক্তারা  সমাজের সর্বস্তরে নারী পুরুষের সম অধিকার প্রতিষ্ঠাসহ ইউনিফর্ম সিভিল কোড চালু ও সিডও সনদেও পূর্ণ স্বীকৃতি ও বাস্তবায়ন করার দাবি জানান।

সমাবেশে শেষে বিভিন্ন মহীয়সী নারীদের ছবি ও নারী নির্যাতনের বিরুদ্ধে বিভিন্ন দাবি সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে সুসজ্জিত মিছিল অনুষ্ঠিত হয়।  মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এসে সমাপ্ত হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.