Sylhet Today 24 PRINT

শাবি নাট্যকর্মীর উপর হামলায় নাট্য পরিষদের মানববন্ধন

সংবাদ বিজ্ঞপ্তি |  ১৫ মার্চ, ২০১৮

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, সম্মিলিত নাট্য পরিষদের সদস্য সংগঠন, দিক থিয়েটারের সাধারণ সম্পাদক জুয়েল রানা ও নাট্যকর্মী জাহিদ হাসান-এর উপর ন্যক্কারজনক হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে সম্মিলিত সাংস্কৃতিক পরিষদ।

বৃহস্পতিবার (১৫ মার্চ) বিকাল ৫টায় রিকাবীবাজার কবি নজরুল অডিটোরিয়ামের সম্মুখে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচী পালন করে সংগঠনটি।

কর্মসূচীতে সিলেটের বিভিন্ন নাট্যদলের নাট্যকর্মী ও সংগঠকরা উপস্থিত ছিলেন।

সম্মিলিত নাট্য পরিষদ, সিলেটের সভাপতি মিশফাক আহমেদ মিশু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্তের পরিচালনায় প্রতিবাদ কর্মসূচীতে বক্তারা বলেন- প্রগতিশীল মুক্ত চিন্তার নাট্যকর্মীদের উপর হামলা অত্যন্ত লজ্জাজনক। বক্তারা শাবি’র নাট্যকর্মীর উপর হামলার তীব্র নিন্দা জানিয়ে প্রকৃত দোষীদের সনাক্ত করে শাস্তির আওতায় আনার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে জোরালো আহ্বান জানান।

বক্তারা আরো বলেন, নাট্য ও সংস্কৃতি কর্মীরা সবসময় অন্যায় অবিচার ও সকল ধরণের ষড়যন্ত্রের বিরুদ্ধে তাদের সাংস্কৃতিক পরিবেশনের মধ্য দিয়ে মহান মুক্তিযুদ্ধের চেতনায় কাজ করে। নাট্যকর্মীদের উপর এ ধরণের হামলা স্বাধীন সংস্কৃতি চর্চাকে বাঁধাগ্রস্ত করে। তারা ঐক্যবদ্ধভাবে যেকোনো ধরণের ষড়যন্ত্র মোকাবেলার আহ্বান জানান।

এসময় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, সম্মিলিত নাট্য পরিষদের প্রাক্তন সভাপতি নাট্যজন অম্বরিষ দত্ত, শাবিপ্রবি সম্মিলিত সাংস্কৃতিক জোটের সমন্বয়ক মেহেদী কবির, দিক থিয়েটারের সাধারণ সম্পাদক এহসান শুভ।

তাছাড়া প্রতিবাদ কর্মসূচীতে উপস্থিত ছিলেন, সম্মিলিত নাট্য পরিষদের প্রাক্তন সভাপতি নিরঞ্জন দে যাদু, প্রাক্তন সভাপতি এডভোকেট সৈয়দ মনির হেলাল, নাট্যসংগঠক জহির খান লায়েক, এনামুল মুনির, বাবুল আহমেদ, খোয়াজ রহিম সবুজ, ইন্দ্রানী সেন, হুমায়ুন কবির জুয়েল, মোস্তাক আহমদ, অরুপ শ্যাম বাপ্পী, সুপ্রিয় দেব শান্ত, রিমা দাস, তনু দ্বীপ প্রমুখ।


টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.