Sylhet Today 24 PRINT

পরিচ্ছন্ন নগরী গড়ে তুলতে সম্মিলিত প্রয়াসের প্রয়োজন: মেয়র আরিফ

সংবাদ বিজ্ঞপ্তি |  ১৬ মার্চ, ২০১৮

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, সিলেট মহানগরীকে একটি পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে সকলের সম্মিলিত প্রয়াসের প্রয়োজন। এ ক্ষেত্রে দল-মত নির্বিশেষে সকলকে এগিয়ে আসতে হবে। এতে করে দেশের মধ্যে সিলেট মহানগর একটি মডেল নগরী হিসেবে সুনাম অর্জন করতে পারে।

শুক্রবার (১৬ মার্চ) বিকেলে নগরীর পলিটেকনিক ইনস্টিটিউট রোডস্থ একটি কমিউনিটি সেন্টারে সামাজিক সংগঠন ‘বন্ধন সমাজ উন্নয়ন সংস্থা সিলেট’র বার্ষিক সাধারণ সভা এবং নবনির্বাচিত নির্বাহী কমিটি’র অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এ কথা বলেন তিনি।

সংস্থার সভাপতি মো. আবদুল মালেক তালুকদারের সভাপতিত্বে এবং সহ-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেনের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন সিটি কাউন্সিলর মো. তৌফিক বক্স লিপন, সিটি কাউন্সিলর ও প্যানেল মেয়র এডভোকেট রোকশানা বেগম শাহনাজ এবং পীরে কামেল খন্দকার মহিউদ্দিন শফি আল-কাদরী।
 
আমন্ত্রিত অতিথি ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা মাহমুদ আলী সাধু, অন্যতম উপদেষ্টা দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি চঞ্চল মাহমুদ ফুলর এবং খলিলুর রহমান তালুকদার। স্বাগত বক্তব্য রাখেন সংস্থার সহ-সাংগঠনিক সম্পাদক রহমত আলী। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন পীরে কামেল খন্দকার মহিউদ্দিন শফি আল-কাদরী।

শুরুতে সাংগঠনিক রিপোর্ট পেশ করেন সাধারণ সম্পাদক জমির আলী বেপারী এবং আয়-ব্যয়ের হিসাব তুলে ধরেন অর্থ সম্পাদক শাহাব উদ্দিন শাবু। রিপোর্টের উপর আলোচনায় অংশ নেন উপস্থিত সাধারণ সদস্যবৃন্দ। শুরুতে অতিথিবৃন্দকে সংস্থার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করা হয়।

প্রধান অতিথি সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ভূমি প্রাপ্তি সাপেক্ষে দক্ষিণ সুরমায় অবস্থিত ৩টি ওয়ার্ডের অস্থানীয় বাসিন্দাদের জন্য একটি কবরস্থান, ‘বন্ধন সমাজ উন্নয়ন সংস্থা সিলেট’র নিজস্ব কার্যালয় স্থাপনের জন্য কিছু ভূমি প্রদান এবং সংস্থার সাধারণ সদস্যদের স্বনির্ভর হওয়ার জন্য কিছুসংখ্যক সেলাই মেশিন অনুদান হিসেবে প্রদানের ঘোষণা দেন।
 
পরে বিশেষ অতিথি প্যানেল মেয়র রোকশানা বেগম শাহনাজ সংস্থার নবগঠিত ৩১ সদস্য বিশিষ্ট কমিটির মধ্যে ২১ জনের নাম ঘোষণা করেন।

ঘোষিত কমিটি মো. আব্দুল মালেক তালুকদারকে সভাপতি, মো. ছায়েম ভূইয়া ও মোবারক হোসেন হিরাকে সহ-সভাপতি, জমির আলী বেপারীকে সাধারণ সম্পাদক, কাওছার আহম্মেদ ও মোহাম্মদ শাহজাহানকে সহ-সাধারণ, জাহাঙ্গীর হোসেনকে সাংগঠনিক, রহমত আলীকে সহ-সাংগঠনিক, শাহাব উদ্দিন সাবুকে অর্থ, আব্দুল হালিমকে সহ-অর্থ, জাহিদুল ইসলামকে দপ্তর, হোছনা বেগমকে সহ-দপ্তর, সেলিনা বেগমকে মহিলা বিষয়ক, নাছুহা বেগমকে শিক্ষা বিষয়ক, আমির হোসেনকে প্রচার, মোহাম্মদ হাশেমকে ধর্ম বিষয়ক, নুরুল ইসলাম নাহিদকে ক্রীড়া, মো. সানী আলমকে সাংস্কৃতিক, মোবারক হোসেনকে সমাজকল্যাণ এবং মোস্তফা মিয়া ও সেলিম আহমদকে নির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত করা হয়। অঘোষিত ১০ জন্য সদস্য এবং উপদেষ্টা মন্ডলীর নাম পরবর্তীতে ঘোষণা করা হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.