Sylhet Today 24 PRINT

দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে দক্ষিণ সুরমায় আলোচনা সভা অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি |  ২৯ মার্চ, ২০১৮

দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে দক্ষিণ সুরমায় মানববন্ধন, র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ মার্চ) দুপুরে দক্ষিণ সুরমা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে এ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় দুর্নীতি দমন কমিশন সিলেট এর বিভাগীয় পরিচালক নিরু সামসুন্নাহার বলেছেন, দুর্নীতি একটি সামাজিক ব্যাধি। এটা  উন্নয়নের অন্তরায়। জনসচেতনতা ও সামাজিক আন্দোলনের মাধ্যমেই দুর্নীতি প্রতিরোধে সবাইকে ভূমিকা রাখতে হবে।

দুর্নীতি প্রতিরোধ করতে হলে প্রথমে নিজেকে দুর্নীতিমুক্ত করতে হবে উল্লেখ করে তিনি বলেন, চাইলেই দুর্নীতি বন্ধ করা যাবে না। এজন্য সময় লাগবে এবং আমাদের সবাইকে কাজ করতে হবে। আমাদের দেশপ্রেম, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা থাকতে হবে। এ জন্য মুক্তিযুদ্ধের ইতিহাসের বই আমাদের পড়তে হবে, জানতে হবে। সম্মিলিত প্রচেষ্টায় দুর্নীতি প্রতিরোধ সম্ভব।

‘বন্ধ হলে দুর্নীতি উন্নয়নে আসবে গতি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দক্ষিণ সুরমা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও নুরজাহান মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজ গভর্নিং বডির সাবেক সদস্য মো. আফতাব উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আক্তার হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নুরজাহান মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ নিজাম উদ্দিন তরফদার, দুর্নীতি দমন কমিশন সমন্বিত সিলেট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ইসমাইল হোসেন, উপ-সহকারী পরিচালক মো. তাজুল ইসলাম ভুঁইয়া, দক্ষিণ সুরমা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি ও নুরজাহান মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজ গভর্নিং বডির সাবেক সদস্য সাংবাদিক এম আহমদ আলী।

আলোচনা সভায় বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ সুবল চন্দ্র পাল, সহকারী অধ্যাপক এম.এ আজিজ, সহকারি অধ্যাপক তাসলিমা বিলকিছ, শিরিনা বেগম, প্রতিরোধ কমিটির সদস্য রইছ আলী, মাছুম আরা, ডলি আক্তার, কলেজ শাখা সততা সংঘের সাধারণ সম্পাদক আয়শা আক্তার বুশরা, সিলাম পদ্মলোচন বহুমুখী উচ্চ বিদ্যালয় শাখা সততা সংঘের সভাপতি আয়শা আক্তার প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.