Sylhet Today 24 PRINT

জামালগঞ্জে জেলা তথ্য অফিসের ওরিয়েন্টেশন কর্মশালা

জামালগঞ্জ প্রতিনিধি |  ০৫ এপ্রিল, ২০১৮

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় জেলা তথ্য অফিসের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৫ এপ্রিল) সকালে উপজেলা মিলনায়তনে এ ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়।

শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের জিওবি খাতের ওরিয়েন্টেশন কর্মশালায় সভাপতিত্ব করেন জেলা তথ্য অফিসার মো.আনোয়ার হোসেন।

জেলা তথ্য অফিসের এপিএ অপারেটর মো. শরীফ হোসেন, প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জামালগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাফিজা আক্তার দিপু, বিশেষ অতিথি জামালগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. বজলুল রশিদ।

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক সিন্ধু ভূষণ চক্রবর্তী, মাও. মো. নুর উদ্দিন, সাংবাদিক অঞ্জন পুরকায়স্থ, একটি বাড়ী একটি খামার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী বিজেন চন্দ্র দাস ও সদস্য সোহাগ মিয়া প্রমুখ।

বক্তারা বলেন, সুনামগঞ্জ জেলায় ২৪ লক্ষ নারী পুরুষের মাঝে ১২ লক্ষ নারী। দেশে প্রতি ঘণ্টায় ৩ জন মায়ের মৃত্যু ঘটে। বছরে ৪০লাখ মা গর্ভধারণ করে, ৬ লক্ষ মা জটিলতায় ভুগে, আমাদের দেশে ৮৮শতাংশ গর্ভবতী মায়ের প্রসব হয় অশিক্ষিত ধাত্রীর হাতে। সুনামগঞ্জের ৬৫ শতাংশ খোলা পায়খানা ব্যবহার করে এবং শিক্ষার হার ৩৫ শতাংশ। আসুন বাল্য বিবাহ রোধ করি, পাশাপাশি পুষ্টি কর খাবার খাই, রোগ বালাই তাড়াই।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.