Sylhet Today 24 PRINT

মা দিবসে সমাজতান্ত্রিক মহিলা ফোরামের আলোচনা সভা

সংবাদ বিজ্ঞপ্তি |  ১৩ মে, ২০১৮

আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের উদ্যোগে রোববার (১৩ মে) বিকাল ৫টায় আম্বরখানাস্থ দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সমাজতান্ত্রিক মহিলা ফোরামের সিলেটের সংগঠক মাছুমা খানমের সভাপতিত্বে ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মহানগর শাখার সদস্য সঞ্জয় শর্মার সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বাসস সিলেট জেলা সমন্বয়ক আবু জাফর, জেলা সদস্য প্রণব জ্যোতি পাল।

এসময় উপস্থিত ছিলেন, মহিলা ফোরামের সংগঠক শুক্লা রানী, সৈকত দাস, সঞ্জিত শর্মা প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, আমাদের দেশে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়, বাস-ট্রেন-লঞ্চ, কারখানা-অফিস-আদালত, ঘরে কি বাহিরে কোথায় আজ নারী নিরাপদ নয়। দেশে দেড় বছরের শিশু থেকে ষাট বছরের বৃদ্ধা যে কোন নারী নির্যাতনের শিকার হচ্ছেন।

এই বছর গত ৩ মাসে ১৮৭টি ধর্ষণের রিপোর্ট পত্রিকা-পত্রিকায় এসেছে। পরিসংখ্যান থেকে দেখা যাচ্ছে গত বছর আমাদের দেশে নারী শিশু নির্যাতন হত্যায় জাতিসংঘের ১৭৯টি দেশের মধ্যে ৪র্থ স্থান লাভ করেছে। নির্যাতনের শিকার মাত্র ১০ ভাগের মামলা হয়। আর মামলা হয়েছে এমন নির্যাতনের ক্ষেত্রে মাত্র ৩% বিচার হয়েছে। এক্ষেত্রে সহজে বুঝা যায় দেশে বিকারহীনতার সংস্কৃতির। বক্তারা নারী-নির্যাতনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার জন্য আহবান জানান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.