Sylhet Today 24 PRINT

নগরীতে দৃষ্টি প্রতিবন্ধীদের বস্ত্র ও খাদ্য বিতরণ

সংবাদ বিজ্ঞপ্তি |  ১৯ মে, ২০১৮

মেট্রোপলিটন ইউনিভার্সিটি সিলেটের ব্যবসা প্রশাসন বিভাগের ৪১তম ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে ডি কেপ জিডিএফ দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বস্ত্র, এমপি থ্রি বিতরণ ও মধ্যাহ্ন ভোজ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ মে) দুপুরে নগরীর জিন্দাবাজারস্থ গ্রিন ডিজএ্যাবলড ফাউন্ডেশন (জিডিএফ) কার্যালয়ে জিডিএফের চেয়ারম্যান কবির আহমদের সভাপতিত্বে ও ম্যানেজার স্বপন মাহমুদের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জিডিএফের নির্বাহী পরিচালক জি.ডি রুমু।

বক্তব্য রাখেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির ছাত্র শাহবাজ, জিডিএফের সদস্য প্রমেশ দত্ত, কোষাধ্যক্ষ মাসুম আহমদ, কো-অর্ডিনেটর ও প্রতিবন্ধী নাগরিক পরিষদের সভাপতি বায়েজিদ খান, জিডিএফের একাউন্টিং নমিতা রানী দে।

এ সময় উপস্থিত ছিলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির ছাত্র রাহি, রনি, নাঈম, রুহেল, ইমন, সুরভি, জয়তি, মিলি, ডি কেপ জিডিএফ দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষিকা সাবিনা ইয়াসমিন, রুমানা বেগম, খালেদা বেগম।

অনুষ্ঠানে প্রতিবন্ধী নাগরিক পরিষদের সাবেক সভাপতি শারীরিক প্রতিবন্ধী সৈয়দ আলমগীর হোসেন সহযোগিতার মাধ্যমে জিডিএফের প্রতিবন্ধীদের জন্য চাল, ডাল, তেল ইত্যাদি বিতরণ অব্যাহত রাখায় তাকে ফুল দিয়ে সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানের শুরুতে কালামে পাক থেকে তেলাওয়াত করেন হাফিজ কয়েস মিয়া। অনুষ্ঠান শেষে প্রতিবন্ধী শিক্ষার্থীরা গান পরিবেশন করেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মানবতার কল্যাণেই কাজ করাই হোক প্রতিটি মানুষের মূল লক্ষ্য ও উদ্দেশ্য। মানবসেবা করার মন মানসিকতা থাকলেই দেশ ও সমাজের জন্য কিছু করতে পারবেন। প্রতিবন্ধীরা অবহেলিত নয়, তারাও এ দেশের নাগরিক, তাদেরকে স্বাবলম্বী ও সার্বিক সহযোগিতা করতে শারীরিক প্রতিবন্ধী সৈয়দ আলমগীর হোসেনের কার্যক্রম প্রশংসনীয়।

বক্তারা আরো বলেন, মেট্রোপলিটন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি নিজ উদ্যোগে প্রতিবন্ধীদের কল্যাণে যে উদ্যোগ গ্রহণ করেছে তা নি:সন্দেহে প্রশংসার দাবি রাখে। বক্তারা প্রতিবন্ধীদের কল্যাণে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।

উল্লেখ্য, জিডিএফের প্রতিবন্ধীদের সহযোগিতার জন্য এককালীন জাকাত ফান্ড ও মাসিক ডোনেশন দিতে যারা ইচ্ছুক তাদেরকে যোগাযোগ করতে জিডিএফ কর্তৃপক্ষ অনুরোধ জানিয়েছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.