Sylhet Today 24 PRINT

ওসমানী হাসপাতালে কৃত্রিম হাত, পা ও ব্রেসের কর্মশালা অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি  |  ০৭ জুলাই, ২০১৮

এনডোলাইট বাংলাদেশের উদ্যোগে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে কৃত্রিম হাত, পা ও ব্রেস এর ওপরে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৭ জুলাই) বিকেল ৩টায় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক্স সার্জারি বিভাগে এ কর্মশালার আয়োজন করা হয়।
 
কর্মশালায় মূল প্রবন্ধ পাঠ করেন ভারতের বায়োমেডিকেল ইঞ্জিনিয়ার গৌরব গুপ্তা। কর্মশালা যৌথভাবে সঞ্চালনা করেন অর্থোপেডিক্স সার্জারি বিভাগের রেজিস্ট্রার ডা. এস.এম. মাহফুজ আনোয়ার ও ডা. মির্জা ওমর বেগ প্রবাল।

কর্মশালায় উপস্থিত ছিলেন- অর্থোপেডিক্স সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা. ইশতিয়াক উল ফাত্তাহ, সহযোগী অধ্যাপক শংকর কুমার রায়, সহকারী অধ্যাপক ডা. মো. কামরুল আলম, ডা. মো. বাকী বিল্লাহ, কনসালট্যান্ট ডা. মো. ফারুকুল ইসলাম এবং অর্থোপেডিক্স সার্জারি বিভাগে কর্মরত বিভিন্ন পর্যায়ের চিকিৎসকবৃন্দ।

কর্মশালায় বায়োমেডিকেল ইঞ্জিনিয়ার গৌরব গুপ্তা বলেন, এনডোলাইট বাংলাদেশ সর্বাধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃত্রিম হাত, পা  ও ব্রেস সংযোজন করে। যারা জন্মগতভাবে প্রতিবন্ধী তাদের বিভিন্ন মেডিকেল সু প্রদান করা হয়। সিলেটের মধুশহীদে ২১/১ নিচতলায় এনডোলাইট বাংলাদেশ এগুলো সংযোজন করে থাকে।

কর্মশালায় চিকিৎসকবৃন্দ বলেন, এখন কৃত্রিম হাত, পা ও ব্রেস সংযোজনের মাধ্যমে স্বাভাবিকভাবে জীবনযাপন করা যায়। এগুলো ব্যবহারে মানুষের অঙ্গ-প্রত্যঙ্গের কোনো ক্ষতি হয় না।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.